44027

''২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে''

''২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে''

2021-07-24 16:57:55

লাইভ প্রতিবেদক: করোনাভাইরাস প্রতিরোধে দেশের মানুষের জন্য ২১ কোটি টিকার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শনিবার (২৪ জুলাই) বিকেলে সাড়ে ৪টায় বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশনের সদস্যভুক্ত প্রতিষ্ঠান ও হাসপাতালগুলোর সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

বিভিন্ন উৎস থেকে সরকার করোনা টিকা সরবরাহ নিশ্চিত করেছে এমন মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের মানুষের জন্য ২১ কোটি করোনা প্রতিরোধী টিকার ব্যবস্থা করা হয়েছে। টিকাগুলো সময়মতো পেলে বাংলাদেশ কোনো দেশ থেকে ভ্যাকসিনে পিছিয়ে থাকবে না। ৮০ শতাংশ জনগোষ্ঠীকে টিকার আওতায় আনা যাবে।

তিনি বলেন, প্রতিবেশী দেশগুলো থেকে করোনাভাইরাস প্রতিরোধী টিকা সবার আগে পেয়েছিলাম। ভারতীয় প্রতিষ্ঠান সেরাম ইন্সটিটিউটের সঙ্গে চুক্তি হয়েছিল। ৭০ লাখ পেয়েছি আর ৩০ লাখ উপহারের। আজও আমরা বাকি টিকা পাইনি। তবে অন্যান্য সোর্স থেকে আমরা টিকা আনতে সফল হয়েছি।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, বর্তমানে আমাদের হাতে ৩ কোটি চায়নার টিকা, ৭ কোটি কোভ্যাক্সের টিকা, ১ কোটি রাশিয়ার টিকা, ৩ কোটি অ্যাট্রাজেনেকার টিকা ও ৭ কোটি জনসনের টিকা রয়েছে।

ঢাকা, ২৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]