43954

তামিমের আগ্রাসী সেঞ্চুরি, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

তামিমের আগ্রাসী সেঞ্চুরি, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

2021-07-20 20:35:28

স্পোর্টস লাইভ: জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের ৩য় ও শেষ ওয়ানডেতে সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। জিম্বাবুয়ের দেয়া ২৯৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ক্যারিয়ারের ১৪তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। তার দাপুটে সেঞ্চুরিতে সুবিধাজনক অবস্থানে আছে বাংলাদেশ।

হারারেতে আজ তুলে নিলেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি। ৮৭ বলে তিন অঙ্কের কোটা ছুঁতে ৭টি চারের সাথে ৩টি ছক্কা মারেন তামিম।

এর আগে নিজের সবশেষ সেঞ্চুরিটি করেছিলেন ২০১৯ সালের মার্চে। সিলেটে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকান তামিম।

এর আগে টসে জিতে প্রথমে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। রেগিস চাকাবার ৮৪ রানের সুবাদে তাদের ইনিংস দাঁড়ায় ২৯৮ রানের।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন নেন ৩টি করে উইকেট। এছাড়া মাহমুদউল্লাহ ২টি এবং সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ নেন একটি করে উইকেট।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভারে ১৯৭। তামিম অপরাজিত আছেন ১০৭ রানে। তাকে সঙ্গ দিচ্ছেন মোহাম্মদ মিঠুন (১১)।

এর আগে ওপেনিং জুটির লিটন দাস আউট হন ৩২ রান করে। তিনি এ রান তুলে ৩৭ বলে। এছাড়া সাকিব আল হাসান আউট হয়েছেন ৩০ রানে (৪২ বল)।

তিন ম্যাচ সিরিজের আগের দুটি ম্যাচে জয় পাওয়া টাইগারদের লক্ষ ৩-০তে জয়। এখন শুধু দেখার অপেক্ষা ম্যাচ শেষে কী ঘটতে চলেছে।

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]