43812

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরলেন রাবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরলেন রাবি শিক্ষার্থীরা

2021-07-15 07:17:31

রাবি লাইভ: সশরীরে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে করে পৌঁছে দেয়া হচ্ছে নিজ নিজ জেলায়। আজ বৃহস্পতিবার প্রথম ধাপে সকাল ৭টা থেকে বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের নিয়ে বাস ছেড়ে যায়।

জানা যায়, গত ৩ জুন আবাসিক হলসমূহ বন্ধ রাখার শর্তে সশরীরে স্থগিত হওয়া পরীক্ষা নেয়া সিদ্ধান্ত নিয়েছিলো রাবি প্রশাসন। স্থগিত হওয়া পরীক্ষা সমূহ গত ২০ জুনের পর থেকেই শুরু হচ্ছে সেই সাথে ২০ জুনের পর ২০১৯ সালের স্থগিত পরীক্ষা সমূহ, আগামী ৪ জুলাই এর পর ২০২০ সালের পরীক্ষা সমূহ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষা দিতে বিশ্ববিদ্যালয়ে আসেন। তবে করোনা সংক্রমণের বৃদ্ধির কারণে পরীক্ষা নেয়া বিষয়টি স্থগিত রাখে প্রশাসন।
এদিকে লকডাউন শুরু হলে গণপরিবহন বন্ধ থাকায় তারা বাড়ি ফিরতে পারেননি। এতে চরম দুর্ভোগে পড়তে হয় তাদের।

আটকে পড়া এসব শিক্ষার্থীকে নিজ- নিজ বাড়ি পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে গণপরিবহন খুলে দেয়ায় আগের রুট কমিয়ে দিয়ে ১৫,১৬ ও ১৭ জুলাই তিন ধাপে ঢাকা, রংপুর ও খুলনা রুটে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

প্রথম ধাপে এই বাসগুলো রাবি-বগুড়া (নওগাঁ হয়ে)-গোবিন্দগঞ্জ-পলাশবাড়ি-রংপুরের শিক্ষার্থীদের পৌঁছে দেবে।

শুক্রবার (১৬জুলাই) দ্বিতীয় ধাপে ক্যাম্পাস থেকে সিরাজগঞ্জ, এলেঙ্গা, টাঙ্গাইল হয়ে ঢাকা এবং ১৭ জুলাই তৃতীয় ধাপে কুষ্টিয়া- যশোর- খুলনায় বাস ছেড়ে যাবে বলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে। আর লকডাউনে বাড়ি ফিরতে পেরে খুশি শিক্ষার্থীরা।

ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]