43021

হাবিপ্রবিতে সশরীরে পরীক্ষা শুরু

হাবিপ্রবিতে সশরীরে পরীক্ষা শুরু

2021-06-13 20:02:23

হাবিপ্রবি লাইভ: যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় দীর্ঘ বিরতির পর সশরীরে পরীক্ষা কার্যক্রম শুরু করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)।

রবিবার (১৩ জুন) সকাল ১০ টায় পরিসংখ্যান বিভাগ ও ১১ টায় ডিভিএম অনুষদের ১৬তম ব্যাচের পরীক্ষার মাধ্যমে দীর্ঘ বিরতির পর সশরীরে এ পরীক্ষা কার্যক্রম শুরু করা হয়।

পরীক্ষা দিতে আসা পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী আবু বক্কর সিদ্দিক ক্যাম্পাসলাইভকে বলেন, “মাত্র দুটি ব্যবহারিক পরীক্ষা ও প্রজেক্টের জন্য অনার্সের সার্টিফিকেট ঝুলে আছে। যে কোনোমূল্যে পরীক্ষাগুলো দিয়ে দিতে চাই। কারণ করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনেক চাকরীর সার্কুলার চলে যাচ্ছে। সশরীরে পরীক্ষা কার্যক্রম চালু করায় আমার বিভাগের সম্মানিত স্যার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অসংখ্য ধন্যবাদ জানাই।”

এদিকে পরীক্ষা চলাকালীন সকল শিক্ষার্থীকে স্বাস্থ্যবিধিম মেনে চলার আহ্বান জানিয়ে হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ
ক্যাম্পাসলাইভকে বলেন, “আমরা লক্ষ্য করছি অনেক শিক্ষার্থী মাস্ক ছাড়া রাস্তায় ঘুরে বেড়াচ্ছে যা সত্যিই দুঃখজনক। আমরা দুই-একদিনের মধ্যেই হাবিপ্রবির স্কাউট টিমের মাধ্যমে মাস্ক পড়ার ব্যাপারে সকলকে উৎসাহিত করবো। এছাড়া শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিকেল টিম গঠন করা হচ্ছে।”

করোনার সংক্রমণ বেড়ে গেলে পরীক্ষা পেছাবে কিনা এমন প্রশ্নের উত্তরে ছাত্র উপদেষ্টা ক্যাম্পাসলাইভকে জানান, “এখন পর্যন্ত এমন কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা চাই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষাগুলি নিয়ে নিতে। এতে করে সকলের জন্যই ভালো হবে। যেসব শিক্ষার্থীর পরীক্ষা শুরু হয়েছে এবং দুই-একদিনের মাঝে শুরু হবে তাদের সকলের জন্য শুভ কমনা রইল।”

উল্লেখ্য, সারাদেশে গত ২৪ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন এবং অবস্থান কর্মসূচী চলে আসছে। আন্দোলনে সামিল হয়েছিলেন হাবিপ্রবির শিক্ষার্থীরাও। এর প্রেক্ষিতে গত ৩১ মে হাবিপ্রবি’র ডিনদের সভার সিদ্ধান্ত মোতাবেক ১০ তারিখ থেকে পরীক্ষা নিতে অনুমতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাকা, ১৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচকে//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]