42301

ফিলিস্তিনের স্বাধীনতা: অত্যাচারী সরকার ও অন্যায়ের নিন্দা জানাই

ফিলিস্তিনের স্বাধীনতা: অত্যাচারী সরকার ও অন্যায়ের নিন্দা জানাই

2021-05-15 13:30:27

শোবিজ লাইভ: ইসরায়েল ও ফিলিস্তিনে সহিংসতা অব্যাহত থাকায় কয়েকজন সেলিব্রিটি সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে কথা বলেছেন। নতুন করে আবারো ফিলিস্তিনিদের উপর দখলদারি ইসরায়েলের হামলার প্রতিবাদে সরব হয়েছেন পশ্চিমা জগতের অনেক নামিদামি তারকাও। তারা বলেছেন আগ্রাসী মনোভাব মোটেও কাম্য নয়। এটা মানবতার জন্যে হুমকি। প্রতিবাদকারীদের মধ্যে রিহানা, বেলা, এবং গিগি হাদিদ ইস্রায়েল ও ফিলিস্তিনে সহিংসতার কথা বলেছেন “এটা মানবতার কথা ধর্ম সম্পর্কে নয় !!!!

এটি ফিলিস্তিনের স্বাধীনতার বিষয়ে, ”বেলা হাদিদ ইনস্টাগ্রামে লিখেছেন। রিহানা তার উদাহরণ, ইনস্টাগ্রামে গিয়ে তার ৯৫.৪ মিলিয়ন অনুগামীদের এই পরিস্থিতি নিয়ে তার চিন্তাভাবনা ভাগ করে নিয়েছেন।

"ইস্রায়েল ও ফিলিস্তিনের মধ্যে যে হিংস্রতা দেখছি তাতে আমার হৃদয় ভেঙে যাচ্ছে!" সে লিখেছিল. "আমি এটি দেখতে চাই না! নিরীহ ইস্রায়েলি ও ফিলিস্তিনি শিশুরা বোমা ভয়ে লুকিয়ে রয়েছে। কেবল গাজায় ৪০ জনেরও বেশি প্রাণ হারিয়েছেন। যাদের মধ্যে কমপক্ষে ১৩ জন নিরীহ শিশুও ছিল! একরকম সংকল্প হওয়া দরকার! আমরা দুঃখের সাথে দেখছি যে নিরপরাধ মানুষ সরকার ও চরমপন্থীদের দ্বারা চালিত সন্ত্রাসের শিকার হচ্ছে এবং এই চক্রটি ভেঙে দেওয়া দরকার! "

"আমি মানবতার সাথে দাঁড়িয়ে!" কিছু ভক্ত যদিও গুরুত্বপূর্ণ বিশ্বব্যাপী বিষয়গুলি সম্বোধন করতে রিহকে তার বিশাল প্ল্যাটফর্মটি ব্যবহার করে দেখে আনন্দিত হয়েছিল। অন্যরা মন্তব্যগুলিতে যারা ইস্রায়েলের বিরুদ্ধে একটি শক্তিশালী বক্তব্য দেখতে চেয়েছিল তারা অনুভব করেছিল যে তিনি উভয় পক্ষই জড়িয়ে আছেন।

বেলা হাদিদ যিনি প্রকাশ্যে ফিলিস্তিনকে সমর্থন করেছেন - তাঁর পিতার জন্মস্থান - তিনি বহু বছর ধরেই কথা বলছিলেন। ফিলিস্তিনের দৃষ্টিকোণ থেকে এই সংঘাতের ব্যাখ্যা দেওয়ার জন্য একটি ইনফোগ্রাফিকের পাশে তিনি লিখেছিলেন, "আমি আমার পুরো জীবনকে বলেছি যে আমি কে: একজন প্যালেস্টাইনের মহিলা - আসল নয়," তিনি ইনস্টাগ্রামে লিখেছিলেন।

“আমাকে বলা হয়েছে যে আমার পিতা যদি প্যালেস্তাইন থেকে থাকেন তবে তাঁর জন্মের জায়গা নেই। এবং আমি এখানে বলবো প্যালেস্তাইন খুবই বাস্তবতার মুখোমুখি। ফিলিস্তিনি জনগণ মজলুম। ওরা ওখানেই থাকবে। যেমন তারা সবসময় আছে। "

তিনি আরও যোগ করেছেন, বেশ কয়েকটি পোস্টের পাশাপাশি ফক্সে বার্নি স্যান্ডার্সের একটি ভিডিও জানিয়েছে যে সেমাইটি বিরোধী নয় এটি ইস্রায়েলের সরকারের সমালোচনা করা।

"পিরিয়ড," তিনি লিখেছিলেন। “আমি এটি খুব স্পষ্ট করতে চাই। উভয় পক্ষ থেকে ঘৃণা ঠিক নয় - আমি এটাকে ক্ষমা করি না !! আমি এই সমস্তগুলির মাধ্যমে লোকেরা ইহুদিদের সম্পর্কে খারাপ কথা বলছে। এটা ধর্ম সম্পর্কে নয় মানবতার কথা !!!! এটি ফিলিস্তিনের স্বাধীনতার বিষয়ে।

বড় বোন গিগি হাদিদ বেলার একটি পোস্ট পুনরায় ভাগ করেছিলেন যেটিতে লেখা আছে, "কেউ বর্ণগত সাম্য, এলজিবিটি ও মহিলাদের অধিকারের পক্ষে বলতে পারেন না, দুর্নীতিগ্রস্থ ও অবমাননাকর সরকার এবং অন্যান্য অন্যায়দের নিন্দা করতে পারেন এবং ফিলিস্তিনিদের অত্যাচারকে উপেক্ষা করতে চান না। এটি যোগ হয় না। "

এদিকে অনেকেই জানেন গিগি হাদিদ এবং বেলা হাদিদ আপন বোন। এছাড়া তারা ফিলিস্তিনি বংশদ্ভূতও। তাদের বাবার নাম মোহাম্মদ হাদিদ। হালের তুমুল জনপ্রিয় দুই মডেল জিজি এবং বেলা ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি হামলার প্রতিবাদে ইন্সটাগ্রামে সরব হয়েছেন।

গিগি হাদিদ ইন্সটাগ্রামে এই লেখাটি পোস্ট করেছেন যা মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে, 'ফিলিস্তিনিদের উপর অত্যাচারকে উপেক্ষা করে জাতিগত সাম্য, এলজিবিটি।

নারী অধিকারের প্রতি সমর্থন জানানো যায় না; দুর্নীতিবাজ, অত্যাচারী সরকার এবং অন্যান্য অন্যায়ের নিন্দা জানানো যায় না। এসবের কোন মানে হয় না। কার মানবাধিকার রক্ষা করা বেশি প্রয়োজন তা আপনি বাছাই বা ঠিক করতে পারেন না।'

বেলা হাদিদের একটি পোস্টে লেখা ছিলঃ 'কেউ যদি মনে করে এতোদিন ফিলিস্তিনিরা ভালোই ছিল, তাহলে সে আসলে কিছুই জানে না।'।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]