42088

মুসলিম প্রার্থীর সবাই হেরেছে, ‘রাগে’ সংখ্যালঘু মোর্চাই ভেঙে দিল বিজেপি

মুসলিম প্রার্থীর সবাই হেরেছে, ‘রাগে’ সংখ্যালঘু মোর্চাই ভেঙে দিল বিজেপি

2021-05-07 16:54:35

লাইভ প্রতিবেদক: মুসলিম প্রার্থীর সবাই হেরেছে আসামে। ‘রাগে’ সংখ্যালঘু মোর্চাই ভেঙে দিল বিজেপি। ভারতের আসাম রাজ্যের বিধানসভা নির্বাচনে কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি পেয়েছে কাঙ্খিত জয়। কিন্তু এই জয়ের মধ্যে কাঁটা মুসলিম ভোট। মুসলিম অধ্যুষিত এলাকায় আশাতীত ফল মেলেনি। তারা এবার ভিন্ন চিন্তা করেছেন।

জানাগেছে ভারতের আসামে মোট ১২৬ আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট পেয়েছে ৭৫টি আসন, কংগ্রেস নেতৃত্বাধীন মহাজোট জিতেছে ৫০টি আসনে। তবে এনডিএ তথা বিজেপির ৮ জন মুসলিম প্রার্থীই সেখানে হেরেছেন, যেখানে কংগ্রেসের মহাজোটের ৩১ জন প্রার্থী ভোটে জিতে বিধানসভায় যাচ্ছেন।

লজ্জায় মাথা কাটা গেছে গেরুয়া শিবিরের। তাই ঢাকঢোল পিটিয়ে তৈরি করা সংখ্যালঘু মোর্চাই তুলে দিয়েছে বিজেপি। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, আসামে মুসলিম অধ্যুষিত এলাকার অধিকাংশ বুথে ২০টিরও কম ভোট পেয়েছেন বিজেপির প্রার্থীরা।

এই সংখ্যা বুথ কমিটির সদস্যদের থেকেও কম। তার জেরে বুধবার কঠিন সিদ্ধান্ত নেয় বিজেপি। এক বিবৃতিতে বিজেপির রাজ্য সভাপতি রঞ্জিত দাস জানিয়েছেন, সংখ্যালঘু মোর্চার রাজ্য, জেলা ও মণ্ডল স্তরের কমিটি ভেঙে ফেলা হচ্ছে। তারা এই ধরনের আর কোন কমিটি চান না।

ঢাকা, ৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// বিএসসি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]