42010

হেফাজত নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারকে অনুরোধ

হেফাজত নেতাকর্মীদের মুক্তি দিতে সরকারকে অনুরোধ

2021-05-05 02:11:09

লাইভ প্রতিবেদক: আবারো স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজতে ইসলামের নেতারা। মঙ্গলবার রাত ১২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় এ বৈঠক শেষ হয়। আড়াই ঘন্টাব্যাপি চলা বৈঠকে হেফাজতের পক্ষ থেকে ৬ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন। বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে হেফাজতের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চারটি দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো-

১. হেফাজতে ইসলামের গত আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে গ্রেপ্তারকৃত আলেম-ওলামাও ধর্মপ্রাণ মুসলমানদের অবিলম্বে মুক্তি দাবি।

২. পবিত্র রমজান মাসে ইবাদত বন্দেগী করতে না পেরে আতঙ্কে দিন কাটাচ্ছেন আলেম-ওলামারা। সরকারের কাছে আবেদন, আলেম-উলামা এবং ধর্মপ্রাণ মুসলমানদের গ্রেপ্তার-হয়রানি আতঙ্ক থেকে তাদের মুক্তি দেয়া। বিশেষকরে ব্রাহ্মণবাড়িয়া এবং চট্টগ্রামের হাটহাজারীতে গণগ্রেপ্তার অব্যাহত রয়েছে। এতে করে সাধারণ মানুষ তাদের বাড়িঘর থেকে পালিয়ে বেড়াচ্ছে। পবিত্র রমজান মাসে আলেম-উলামা এবং ধর্মপ্রাণ মুসলমানদের গ্রেপ্তার বন্ধ করার জন্য অনুরোধ জানানো হয়।

৩. ২০১৩ সালে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে যে মামলাগুলো হয়েছে পূর্ব আলোচনা অনুযায়ী এ মামলাগুলো প্রত্যাহারের দাবি জানানো হয়।

৪. বর্তমান পরিস্থিতিতে কোরআন-হাদিসের শিক্ষা কেন্দ্র কওমি মাদ্রাসাগুলো সরকারের নির্দেশে বন্ধ রয়েছে।
আল্লাহর রহমত পাওয়ার জন্য দ্রুতই মাদ্রাসাগুলো খুলে দেয়ার আহ্বান জানানো হয়।

মন্ত্রী সঙ্গে বৈঠকে হেফাজত ইসলামের নেতারা বলেন, নিকট অতীতে হেফাজতের ইসলামের কর্মসূচিকে ঘিরে নতুন করে আবার সংকটে পড়েছে দেশের আলেম-ওলামা এবং ধর্মপ্রাণ মুসলমানরা। এই সংকট নিরসনে আপনাদের দিকে তাকিয়ে আছি আমরা।

আপনি (স্বরাষ্ট্রমন্ত্রী) উদ্যোগ নিলে খুব দ্রুত সমাধান হবে বলে আমরা বিশ্বাস করি। বৈঠকে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী, দেওয়ানার পীর অধ্যক্ষ মিজানুর রহমান, মাওলানা আতাউল্লাহ আশরাফ, মাওলানা ইয়াহিয়া, মুফতি জসিমউদ্দিন প্রমুখ অংশ নেন।

এর আগে গত ১৯শে এপ্রিলসহ আরো ২বার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন হেফাজতে ইসলামের নেতারা। কিন্তু কোন বৈঠক ফলপ্রসু হয়নি বলে অনেকেই বলেছেন।

ঢাকা, ৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]