42004

সরকারি চাকরিতে আবারো বয়সসীমায় ছাড়

সরকারি চাকরিতে আবারো বয়সসীমায় ছাড়

2021-05-04 19:52:29

লাইভ প্রতিবেদক: আবারো ছাড় পাচ্ছেন সরকারী চাকরিতে। বয়সসীমায় এ ছাড় দেয়া হচ্ছে। সরকার বিভিন্ন বিষয় বিবেচনায় এনে এ ছাড়ের চিন্তা করেছে বলে জানাগেছে। করোনাভাইরাস চাকরিপ্রার্থীদের জীবন ওলটপালট করে দিয়েছে। গত বছরের তুলনায় চলতি বছরের কয়েক মাসে করোনা সংক্রমণ ও মৃত্যুর কয়েকগুণ বাড়ায় সরকারি চাকরিপ্রার্থীরা সঠিক সময়ে আবেদন ও পরীক্ষা দিতে পারেননি।

এতে কয়েক লাখ চাকরিপ্রার্থীর চাকরির বয়সসীমা পার হয়ে গেছে। এসব চাকরিপ্রার্থীদের সুযোগ দিতে গতবছরের মতো চলতি বছরেও ক্ষতি পুষিয়ে দিতে বয়সসীমা ছাড় আসছে। এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে লকডাউনে চাকরিপ্রার্থীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের ক্ষতি পুষিয়ে দেওয়ার জন্য বয়সটা ছাড়ের চেষ্টা করা হবে।

ফরহাদ হোসেন বলেন, যে সময়টা তাদের লস হয়েছে, যখন যে সময় বিজ্ঞপ্তি হওয়ার কথা ছিল, আগের সময় ধরেই পরবর্তীকালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। মন্ত্রণালয় ও বিভাগগুলোকে বয়সে ছাড় দিয়ে সেই সময়টা পুষিয়ে দেওয়ার নির্দেশনা দেব। পরিস্থিতি স্বাভবিক হলে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হবে। বিষয়টি সরকার ঘুরুত্ব দিয়েই দেখছে।

এদিকে করোনাভাইরাসের কারণে দেশে বেকারত্ব আরও বেড়েছে। কয়েক লাখ চাকরি প্রার্থীর ন্যূনতম বয়স লকডাউনের মধ্যে পার হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়সহ সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে সেশনজট শুরু হয়েছে। এখানেও শিক্ষার্থীরা ভুগছে। চাকরি প্রার্থীরা খুবই কষ্টে আছেন।

এ ব্যাপারে বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদের প্রধান সমন্বয়ক মোজাম্মেল মিয়াজী বলেন, করোনায় ক্ষতি হওয়া চাকরিপ্রার্থীদের জন্য চাকরি প্রবেশের সীমা আরও দুই বছর শিথিল করা উচিত সরকারের।

গত বছর ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছিল তাদের পরবর্তী ৫ মাস পর্যন্ত সরকারি চাকরিতে আবেদনের সুযোগ দেওয়া হয়। বিষয় নিয়ে সরকার ভাবছে জেনে তিনি সরকারকে ধনবাদ জানান।

ঢাকা, ৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]