41336

এমআইইউ'তে ''প্রিপারেশন ফর রমদান'' শীর্ষক ওয়েবনার অনুষ্ঠিত

এমআইইউ'তে ''প্রিপারেশন ফর রমদান'' শীর্ষক ওয়েবনার অনুষ্ঠিত

2021-04-08 19:18:22

এমআইইউ লাইভ: আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এমআইইউ) “প্রিপারেশন ফর রমদান” শীর্ষক এক ওয়েবনার অনুষ্ঠিত হয়েছে।

০৭ এপ্রিল (বুধবার) রাতে অনুষ্ঠিত এ ওয়েবনারে দেশ-বিদেশ থেকে প্রখ্যাত ইসলামিক চিন্তাবিদ, গবেষক ও মিডিয়া ব্যক্তিত্ব বক্তৃতা করেন। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম এতে প্রধান অতিথি ছিলেন।

সেন্টার ফর জেনারেল এডুকেশনের কো’অর্ডিনেটর ও সহকারী অধ্যাপক মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব ড. মীর মনজুর মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের সদস্য প্রফেসর ড. এম. উমার আলী ও স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন প্রফেসর এম. হারুন-অর-রশীদ।

সহকারী অধ্যাপক ড. আবু আইয়ুব মো. ইব্রাহীমের সঞ্চালনায় অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও মানারাত ট্রাস্ট, যুক্তরাজ্যের প্রতিষ্ঠাতা সদস্য প্রফেসর খন্দকার মো. কবির উদ্দিন এবং সেন্টার ফর জেনারেল এডুকেশনের অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদ। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক স্টাডিজ বিভাগের কো’অর্ডিন্টের ড. মুহাম্মদ ওবায়দুল্লাহ।

অনুষ্ঠানে বক্তারা, ‘রোজা মানুষকে ধৈর্য ও সহনশীলতা শিক্ষা দেয়’ জানিয়ে সবাইকে এ মাসে ধৈর্য ধারণ, সততা ও সদ্ব্যবহার করা, আত্মশুদ্ধি ও আত্মসংযম, রিপু নিয়ন্ত্রণ করার পাশাপাশি কপটতা, প্রবঞ্চনা, কলহ-কোন্দল, মিথ্যা, গিবত, অশ্লীলতা, অবিচার-জুলুম, অত্যাচার ইত্যাদি দোষগুলো বর্জন করতে সচেষ্ট থাকার আহবান জানান।

আন্তর্জাতিক এ ওয়েবনারে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, মেক্সিকো, সিঙ্গাপুর-সহ আরও কয়েকটি দেশ থকে শিক্ষার্থীরা অংশ নেন। সব শেষে রমজানের তাৎপর্য ও শিক্ষা নিয়ে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। প্রশ্নের উত্তর দেন প্রফেসর ড. মুহাম্মদ আবদুস সামাদ।

ঢাকা, ০৮ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]