41186

রাবি বন্ধুসভার উদ্যোগে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন

রাবি বন্ধুসভার উদ্যোগে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন

2021-04-03 12:27:18

রাবি লাইভ: ‘সমবেত মমতা গড়ি, অন্তর্ভুক্তির শপথ করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে পালিত হলো বিশ্ব অটিজম সচেতনতা দিবস। গতকাল শুক্রবার সন্ধ্যায় সাড়ে ৭টায় জুম মিটিংয়ের মাধ্যমে দিবসটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাবি বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক মো. সিফাত হোসেনের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় বক্তারা অটিজম সচেতনতা নিয়ে গঠনমূলক আলোচনা করে বলেন, রোগ নির্ণয়, আচরণ পরিমার্জন, সঠিক প্রশিক্ষণ, স্পিচ থেরাপি, অকুপেশনাল থেরাপি ইত্যাদি অটিস্টিক শিশুদের সামগ্রিক উন্নতির ক্ষেত্রে উল্লেখযোগ্য ও স্থায়ী ইতিবাচক প্রভাব ফেলতে হবে। তাদের প্রতিবাদ ও সীমাবদ্ধতাকে সঠিকভাবে মূল্যায়ন করে একটি যুগোপযোগী শিক্ষা কার্যক্রমকে সম্পৃক্ত করতে পারলে এই শিশুরা বিশেষভাবে উপকৃত হতে পারবে।ভবিষ্যতে উক্ত বিষয়ে সমাজের প্রতিটি স্তরে কার্যকর ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

অনলাইনে আলোচনা সভায় যুক্ত ছিলেন রাবি বন্ধুসভার সভাপতি তারিফ হাসান মেহেদী, যুগ্ম-সাধারণ সম্পাদক ফাহমিদা আফরোজ মিম, সাংগঠনিক সম্পাদক মো. সিফাত হোসেন, পরিবেশ বিষয়ক সম্পাদক মাহাদী হাসান, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. তুহিনুজ্জামান,নারী বিষয়ক সম্পাদক রহিমা সিদ্দিকী সূচী, পাঠচক্র বিষয়ক সম্পাদক রাঈসা রাখসান্দা অঙ্কিতা, মধুসূদন চন্দ্র বর্মণ, আহমেদ আল সাদিক সহ প্রমুখ।

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]