41174

সাত কলেজ: কলেজ খুললেই অনার্স-মাস্টার্সের পরীক্ষা

সাত কলেজ: কলেজ খুললেই অনার্স-মাস্টার্সের পরীক্ষা

2021-04-02 19:11:39

লাইভ প্রতিবেদক: কলেজ খুললেই অনার্স-মাস্টার্সের পরীক্ষা। পরীক্ষার সূচী প্রকাশ করা হবে খুব শিগগিরই। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী ২৩ মে কলেজ খুলতে পারে। কলেজ খোলার পর প্রথম সপ্তাহেই অগ্রাধিকার ভিত্তিতে ২০২০ সালের স্নাতক প্রথম ও তৃতীয় বর্ষ এবং ২০১৮ সালের মাস্টার্সের শেষ পর্বের পরীক্ষা নেয়া হবে বলে জানা গেছে।

েআরো জানা যায় পরীক্ষার সময়সূচিও তৈরি করা হয়েছে। শিক্ষার্থীদের প্রস্তুতিতে মনোযোগী করতে এ মাসেই সময়সূচি প্রকাশ করা হবে। বৃহস্পতিবার (১ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজ প্রিন্সিপাল অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

ঢাকা কলেজ প্রিন্সিপাল বলেন, ‘আমরা পরীক্ষা গ্রহণের সব ধরনের প্রস্ততি নিয়ে রাখব। পরিস্থিতি স্বাভাবিক থাকলে যেন কলেজ খুললেই পরীক্ষা শুরু করতে পারি।’ তিনি আরও বলেন, ‘সরকার লকডাউন ঘোষণা না করা পর্যন্ত চলমান স্নাতক দ্বিতীয় বর্ষের (বিশেষ) ও ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে।

সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষাকেন্দ্রে আসনবিন্যাস করেছি। শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের আগে তাপমাত্রা পরীক্ষা করানো হচ্ছে।

সব ধরনের স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষাগুলো নেয়া হচ্ছে।’ আমরা ভবিষ্যতে এ ব্যাপারে আরোও যত্নবান হবো বলেও মিনি মতামত জানিয়েছেন।

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]