40192

প্রগতিশীল ছাত্রজোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা

প্রগতিশীল ছাত্রজোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে পুলিশের বাধা

2021-03-01 21:23:09

লাইভ প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও গ্রেফতার আট নেতাকর্মীর মুক্তির দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর বিক্ষোভ মিছিল আটকে দিয়েছে পুলিশ।

সোমবার (১ মার্চ) বেলা ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে দিয়ে বিক্ষোভ মিছিলটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে যাত্রাশুরু করে।

মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শহীদ মিনার, দোয়েল চত্বর ও হাইকোর্টের মোড় হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে এগিয়ে যেতে থাকলে শিক্ষা ভবনের সামনে পুলিশ বাধা দেয়। পরে রাস্তা অবরোধ করে সেখানে তারা অবস্থান নেয়। মিছিলে নেতৃত্ব দেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহ, ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফাসহ কয়েকজন।

প্রসঙ্গত, সরকারবিরোধী লেখালেখির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত বছর ৬ মে লেখক মুশতাক আহমেদকে গেপ্তার করে র্যা ব। বন্দী অবস্থায় গত ২৫ ফেব্রুয়ারি রাতে তার মৃত্যু হয়। এরপর থেকেই লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে বিভিন্ন সংগঠন জোরালো প্রতিবাদ কর্মসূচি পালন করছে।

মুশতাকের মৃত্যুর ঘটনার পরিপ্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গ্রেপ্তারকৃত আট নেতাকর্মীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে যায় প্রগতিশীল ছাত্র জোট।

ঢাকা, ০১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]