39875

ব‌বি'র দুই শিক্ষার্থী‌কে মারধর, ২ ঘণ্টা সড়ক অব‌রোধ

ব‌বি'র দুই শিক্ষার্থী‌কে মারধর, ২ ঘণ্টা সড়ক অব‌রোধ

2021-02-16 18:54:32

ববি লাইভঃ বিআরটিসি বাস কাউন্টারের স্টাফের হাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুই শিক্ষার্থী লাঞ্ছিতের ঘটনায় বরিশাল-পটুয়াখালী মহাসড়ক প্রায় দুই ঘণ্টা অবরোধ করেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ২টার দিকে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের রূপাতলী বাস টার্মিনাল এলাকায় এই বিক্ষোভ ও অবরোধ শুরু করে শিক্ষার্থীরা।

এ সময় তারা ব‌রিশাল নগ‌রের রুপাতলী বাস টা‌র্মিনাল সংলগ্ন ব‌রিশাল পটুয়াখালী মহাসড়‌কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। এর ফ‌লে মহাসড়কের দুইপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

শিক্ষার্থীরা জানায়, দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থী তৌফিকুল সজল ও ফারজানা আক্তার বাড়ি যাবার জন্য বিআরটিসি বাস কাউন্টারে যায়। সেখানে রফিক নামের বাস স্টাফের সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জের ধরে সজলকে ছুরিকাঘাত করে রফিক। এছাড়া ফারজানাকে লাঞ্ছিত করা হয়।

এ সংবাদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে দেড়টার দিকে তারা ঘটনাস্থলে হাজির হয়। দুপুর ২টা থেকে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করে। হামলাকারীকে গ্রেপ্তারের দাবিতে তারা বিক্ষোভ করে।

এ ব্যাপারে ববি’র সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার জানান, খবর পেয়ে তিনিসহ অন্যান্য শিক্ষকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সমাধানের চেষ্টা করছেন।

কোতোয়ালি মডেল থানার পরিদরশক (তদন্ত) মো. আসাদুজ্জামান জানান, রফিককে গ্রেপ্তার করা হয়েছে। সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

এদিকে পুলিশের আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাসে শিক্ষার্থীরা প্রায় দুই ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার করে নেয়।

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]