38052

আহছানুল্লাহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর মামলায় প্রকৌশলীর ৭ বছরের জেল

আহছানুল্লাহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর মামলায় প্রকৌশলীর ৭ বছরের জেল

2020-11-20 17:01:53

রাজশাহী লাইভ: আহছানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর দায়ের করা পর্নোগ্রাফি মামলায় রাজশাহীর এক প্রকৌশলীকে ৭ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক শাহ্‌ মোহাম্মাদ জাকির হাসান এ রায় দেন। সাজাপ্রাপ্ত আসামি হলেন, নগরীর মতিহার থানার অক্ট্রয় মোড় এলাকার মৃত প্রবীর কুমারের ছেলে পার্থ প্রতীম ঘোষ (৩০)।

সে ঢাকার আহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স বিভাগ থেকে পাস করেছেন। বর্তমানে তিনি ঢাকার একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন বলে জানা গেছে।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডভোকেট মোহাম্মদ মনিরুজ্জামান জানান, ২০১৫ সালে ঢাকার আহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র পার্থ প্রতীম ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে। এরপর তার নগ্ন ছবি ও ভিডিও ধারণ করে।

সেই ছবি দেখিয়ে ওই ছাত্রীটির বাবার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে। সেই টাকা দিতে অস্বীকার করায় ওই ভিডিও ও ছবি ছড়িয়ে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়।

এরপর ওই বছরের ২২ ডিসেম্বর বোয়ালিয়া থানায় পর্নোগ্রাফি আইনে একটি মামলা দায়ের করেন ওই ছাত্রী। এই মামলার সাক্ষগ্রহণ শেষে আদালত এই রায় ঘোষণা করেন।

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)/বিএসসি                                            

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]