37321

বশেমুরবিপ্রবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকে অভিযোগ

বশেমুরবিপ্রবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকে অভিযোগ

2020-10-16 16:57:24

 

বশেমুরবিপ্রবি লাইভ: এবার গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক ভিসি খোন্দকার নাসিরউদ্দিন ৮০০টি স্টিলের বেড বাজারমূল্যের প্রায় দ্বিগুণ দামে ক্রয় করা নিয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদকে) অভিযোগ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযোগের বিষয়ে তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাজাহানকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়েছে, বশেমুরবিপ্রবির সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের সময়ে ক্রয়কৃত আসবাবপত্রের মধ্যে প্রায় ৮০০টি স্টিলের বেড দীর্ঘদিন খোলা আকাশের নিচে পড়ে থাকায় ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে।

এই সেই দলিল

 

সংশ্লিস্টরা অভিযোগ করেন, উক্ত মালামাল বাজার মূল্যের প্রায় দ্বিগুণ দামে ক্রয় করা হয়। একারণে দুর্নীতি দমন কমিশনে অভিযোগ করা হয়েছে। সাবেক ভিসি খোন্দকার নাসিরউদ্দিন এর সময়ে এসে দুর্নীতি হয়েছে বলে আরো বিভিন্ন প্রমাণ রয়েছে।

অভিযোগের বিষয়ে গঠিত তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রয়োজনীয় কাজ সমাপ্ত করে তাদের মূল্যায়ন রিপোর্ট ভিসির কাছে সরাসরি উপস্থাপনের জন্য অনুরোধ করা হয়েছে। বিষয়টি এখন ক্যাম্পাসে নানাভাবে সমালোচিত হচ্ছে।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]