30060

ঢাবিতে চট্টগ্রাম কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ঢাবিতে চট্টগ্রাম কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

2020-02-15 23:55:49

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া চট্টগ্রাম কলেজের ১৪৯ তম ব্যাচের মানবিক শাখার শিক্ষার্থীদের বরণ করে নিলেন কলেজের ১৪৭ ও ১৪৮ তম ব্যাচের সাবেক শিক্ষার্থীরা।

আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম চৌধুরী মিলনায়তনে চট্টগ্রাম কলেজের ১৪৭ ও ১৪৮ তম ব্যাচের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চট্টগ্রাম কলেজের ১৪৭,১৪৮ ও ১৪৯ তম ব্যাচের শতাধিক সাবেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এনামুল হক ও আরিফুল হক বিজয়ের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫২ তম সমাবর্তনে অর্থনীতি বিভাগ থেকে গোল্ড ম্যাডেল প্রাপ্ত শিক্ষার্থী সাইফুল ইসলাম, আইন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আবদুর রহমান রাফিদ, সমাজ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মাইশা ফারাহ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রিদুয়ান রিজভী।

নবীন শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য প্রদান করেন আতিকুর রহমান ও আছিয়া আক্তার রেমিজা।
অনুষ্ঠানের একপর্যায়ে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় জীবনের উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তোফায়েল মাহমুদ।

অনুষ্ঠানের অতিথি সাইফুল ইসলাম বলেন, আমাদের জীবনের সবচেয়ে বড় মোটিবেশন হলো আমাদের পিতা মাতা। যাদের কষ্টার্জিত অর্থেই আমরা এখানে পড়াশোনা করছি। তাদের জীবন থেকে মোটিবেশন নিয়ে সকল বাধা অতিক্রম করে সাফল্যের শিকরে পৌছতে হবে।

এছাড়া,নবীন শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্ট ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ের উপর দিক নির্দেশনা দেন তিনি।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ১৪৮ ও ১৪৯ তম ব্যাচের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]