27912

ডিন’স অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ৪ শিক্ষক

ডিন’স অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ৪ শিক্ষক

2019-11-26 17:37:36

শাবিপ্রবি লাইভঃ গবেষণায় অবদান রাখার জন্য প্রথমবারের মতো ডিন’স অ্যাওয়ার্ড পেলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৪ জন শিক্ষক।

যেসকল শিক্ষক অ্যাওয়ার্ড প্রাপ্ত হয়েছেন- পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শহীদুর রহমান, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের প্রফেসর ড. আবু ইউসুফ এবং ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মুহসিন আজিজ খান এই অ্যাওয়ার্ড লাভ করেছেন।

গতকাল সোমবার রাতে অ্যাপ্লায়েড সায়েন্স অ্যান্ড টেকনোলজির অনুষদের ডিন প্রফেসর ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেছ গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমস্ত তথ্য জানিয়েছেন।

গতকাল সোমবার ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের ড. এমএ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে তাদের হাতে পুরস্কার তুলে দেন।
সেই সাথে এ সময় ‘জার্নাল অব ইঞ্জিনিয়ারিং রিসার্চ, ইনোভেশন অ্যান্ড এডুকেশন’ এর মোড়কও উন্মোচন করেন।

প্রফেসর ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেছের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি
হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগের প্রফেসর ড. মুশতাক আহমদ প্রমুখ।

‘ডিন’স অ্যাওয়ার্ড ফর রিসার্চ এক্সিলেন্স’ শিরোনামে চারটি ক্যাটাগরিতে ২০১৮ সালে প্রকাশিত ৪টি প্রবন্ধের জন্য এই চারজন শিক্ষককে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এ অনুষদ অ্যাপ্লায়েড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভাগের শিক্ষকদের গবেষণা কাজে উৎসাহিত করার জন্য ডিন’স অ্যাওয়ার্ডের প্রবর্তন করে।

ঢাকা, ২৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]