21255

চুল কালো করার দারুণ কৌশল

চুল কালো করার দারুণ কৌশল

2019-03-01 00:26:04

লাইভ প্রতিবেদক: খুব একটা বয়স না হওয়ার আগেই চুল পাকে যায় অনেকের। চুল পাকারোধ করতে অনেকেই চিন্তিত থাকেন। পাকা চুল কালো করতে অনেক কিছুই করে থাকে অনেকেই। বয়স ৪০ পেরোলেই চুল পাকতে শুরু করে। দিনের পর দিন এই চুল পাকা বাড়তে থাকে।

অনেকের কাছে চুল পাকা একটি অস্বস্তিকর ব্যাপর। কারণ ৪০ বছর বয়সে যদি আপনার চুল পাকতে শুরু করে তবে অনেকে ভেবে নেবে আপনার বয়স বেড়ে গেছে। এছাড়া আপনার বাহ্যিক সৌন্দর্য নষ্ট হবে চুল পাকার কারণে।

পাকা চুলের কারণে মন খারাপ হওয়া সহ হীনমন্যতায় ভোগেন অনেকেই। তবে কি চুল রং করবেন। চুলে কৃত্রিম রং ব্যবহারের করলে চুল রুক্ষ হয়ে যায়। শরীরে পুষ্টির ঘাটতি দেখা দিলে চুল পাকে। চুল কালো কার জন্য আমরা অনেকে চলে বিভিন্ন উপাদান মাখি। কিন্তু চুলে মাখার চেয়ে তা যদি আপনি খান তাতে বেশি উপকার পাওয়া যায়।

তবে কী করবেন? চুল পাকার থেকে রেহাই পেতে ডাক্তারও হয়তো দেখিয়েছেন। তবে এবার কোনো ডাক্তার বা ওষুধ নয়। ঘরোয়া উপায়ে কোনো প্রকার কালার ছাড়াই আপনি চুল কালো করতে পারেন।

সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া জনপ্রিয় বিউটি ব্লগেরের বরাত দিয়ে জানা গেছে, কোনো ধরনের চুলের রং ছাড়াই ঘরোয়া উপায়ে আপনি চুল কালো করতে পারেন। তবে এর জন্য আপনি কিছু প্রাকৃতিক উপাদানের মিশ্রণে চুল কালো করতে পারেন। এর জন্য কোনো ধরনের কেমিক্যাল রঙের প্রয়োজন পড়বে না।

আসুন জেনে নেই ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করে কীভাবে চুল কালো করা যায়: লেবু ৪টি, মধু ১ কাপ, রসুন ৬ কোয়া ও ১ কাপ তিসির তেল একসঙ্গে ব্লেন্ড করে নিন। মিশ্রণ পরিষ্কার কাচের বোতলে সংরক্ষণ করুন। তবে মিশ্রণ চুলে মাখবেন না। সকালে, দুপুরে, বিকালে ও রাতে খাওয়ার আগে এক চা চামচ খাবেন। এভাবে ৭ দিন পর পর মিশ্রণটি তৈরি করে নিন। এভাবে টানা ৩ মাস খেলে আপনি ভালো ফল পাবেন।


ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]