15919

ক্রোয়েশিয়ার যে ফুটবলার ফিরিয়ে দিলেন বিশ্বকাপের পদক

ক্রোয়েশিয়ার যে ফুটবলার ফিরিয়ে দিলেন বিশ্বকাপের পদক

2018-07-21 15:01:11

স্পোর্টস লাইভ: এবারের রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় ফ্রান্স। ৪-২ গোলে ক্রোয়েশিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে ফ্রান্স। ফলে বিশ্বকাপে রানার্সআপ হয়ে ইউরোপের দেশ ক্রোয়েশিয়া।

২৩ জনের ফুটবল দল বিশ্বকাপে এসেছিল ক্রোয়েশিয়া। কিন্তু তাদের ২৩ জনের স্কোয়াড দলটি ২২ জনে এসে দাঁড়ায়। ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড নিকোলা কালিনিচকে কোন ম্যাচে না খেলিয়ে দেশে পাঠিয়ে দিয়েছিলেন কোচ জলাৎকো দালিচ।

প্রথম ম্যাচের পরই দেশে ফিরেন কালিনিচ। বিশ্বকাপে এক মিনিটের জন্যও দেশের হয়ে খেলা হয়নি তার। আর সে জন্যই বিশ্বকাপের রানার্সআপ হওয়ার জন্য ক্রোয়েশিয়ার ফুটবলারদের যে পদক দেওয়া হয়েছে তা নিতে অস্বীকার করেছেন তিনি।

বিশ্বকাপে কোনও অবদান নেই বলে মনে করেন কালিনিচ। ফলে ফিফার দেওয়া পদক গ্রহণ না করে ফিরিয়ে দিয়েছেন। দালিচ জানিয়েছিলেন, তিনি শতভাগ ফিট ফুটবলারদের নিয়ে বিশ্বকাপ যুদ্ধে নামতে চেয়েছিলেন।

ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে পরাজয়ের পর রানার্সআপ ক্রোয়েশিয়া দলের ফুটবলাররা রুপার পদক পান। দলের অন্য ফুটবলার ও সাপোর্ট স্টাফরা কালিনিচকে পদক প্রাপকদের তালিকায় রেখেছিলেন। কিন্তু তিনি তা নিতে অস্বীকার করেন।

 


ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

প্রধান সম্পাদক: আজহার মাহমুদ
যোগাযোগ: হাসেম ম্যানসন, লেভেল-১; ৪৮, কাজী নজরুল ইসলাম এভিনিউ, তেজগাঁ, ঢাকা-১২১৫
মোবাইল: ০১৬৮২-৫৬১০২৮; ০১৬১১-০২৯৯৩৩
ইমেইল:[email protected]