Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রীকে ধর্ষণ, প্রধান শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ৩০ নভেম্বার ২০২২, ০২:২৭

প্রধান শিক্ষক মো. আব্দুর রহিম

রাঙ্গামাটি লাইভ: রাঙ্গামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিমকে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করেছে আদালত। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রাঙ্গামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ এম ইসমাইল হোসেন এ রায় প্রদান করেন।

এই এম ইসমাইল হোসেন বলেন, আসামি প্রধান শিক্ষক আব্দুর রহিম তার ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করেছে। যা রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে। এতে আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাজীব চাকমা বলেন, রাঙ্গামাটির জন্য এটি একটি যুগান্তকারী রায়। আশা করছি এই রায়ের ফলে ভবিষ্যতে এই ধরনের অপরাধী কার্যক্রম কমে আসবে এবং এই রায় কার্যকর হবে।

এই রায়ে আমরা ন্যায় বিচার পায়নি দাবি করে আসামি পক্ষের আইনজীবী বারের সভাপতি অ্যাডভোকেট মোক্তার আহমেদ বলেন, আমরা উচ্চ আদালতে এই রায়ের বিরুদ্ধে আপিল করবো। আমাদের বিশ্বাস উচ্চ আদালত ন্যায় বিচার করবে এবং আসামি নির্দোষ প্রমাণিত হয়ে খালাস পাবেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৫ সেপ্টম্বরে স্কুলের প্রধান শিক্ষক তার ছাত্রীকে জোর পূর্বক বিদ্যালয়ের কক্ষে ধর্ষণ করে। এই ঘটনা কাউকে না জানাতে ওই ছাত্রীকে হুমকী দিয়ে দেন শিক্ষক। ভয়ে ওই ছাত্রী এই ঘটনা কাউকে প্রকাশ করেনি। দু’দিন পর তার শারীরিক অবস্থা খারাপ হলে, তার মাকে বিষযটি জানান। পরে তার মা বিষয়টি স্থানীয় কার্বারী বীর মোহন চাকমা, ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় কমিটির সভাপতি মঙ্গল কান্তি চাকমাকে অবহিত করেন। এর ৯ দিন পর ২০২০ সালের ৫ অক্টোবর লংগদু থানায় মামলা দায়ের করেন ওই ছাত্রীর মা।

ঢাকা, ২৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ