Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

লক্ষীপুরে জামায়াতের ৩ নেতা কারাগারে

প্রকাশিত: ২৫ নভেম্বার ২০২২, ০০:৩৮

লক্ষীপুরে জামায়াতের ৩ নেতা কারাগারে

লক্ষীপুর লাইভ: সন্ত্রাস বিরোধী মামলায় লক্ষীপুরে জামায়াতের তিন নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট জসীম উদ্দিন এ তথ্য জানিয়েছেন ।

এর আগে একই দিন বেলা সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। জামিন নামঞ্জুর হওয়া ব্যক্তিরা হলেন, জেলা জামায়াতের সাবেক সেক্রেটারি এ আর হাফিজ উল্যাহ ও সাবেক জয়েন্ট সেক্রেটারি নুরুল হুদা। এই মামলায় আরও পাঁচজন কারাগারে রয়েছেন।

আদালত সূত্র জানা যায়, লক্ষ্মীপুরে শহরের দক্ষিণ তেমুহনী এলাকার সেমিপাকা ভাড়া বাসায় গত ২৪ সেপ্টেম্বর জামায়াতের ৪০ থেকে ৫০ জন সদস্য ঘটনাস্থলে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর পাঁয়তারায় বৈঠক করছিলেন। এ সময় ৫২০টি জেহাদি বইসহ দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। বাকিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় পরদিন সদর মডেল থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে একটি মামলা করেন। গত ১০ অক্টোবর রাতে আরও তিন জামায়াত নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। এতে এ মামলায় আবদুর রহমান, নুর আলম লিটন, আবদুর রশিদ ও সক্রিয় শিবির সদস্য সুমন ও বেলাল হোসেন কারাগারে রয়েছেন

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট জসীম উদ্দিন জানান, চলতি বছরের ২৫ সেপ্টেম্বর সদর থানায় সন্ত্রাস বিরোধী আইনে পাঁচজনের নামে মামলা করে পুলিশ। বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে আসামিরা জামিন আবেদন করলে আদালতে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ঢাকা, ২৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ