Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্কুলছাত্রী রিপাকে ধর্ষণের পর হত্যা, ৪ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ১৯ অক্টোবার ২০২২, ০০:১০

আদালতের রায় ৪ জনের মৃত্যুদণ্ড

লাইভ প্রতিবেদক: স্কুলছাত্রী রিপাকে দলবদ্ধ ধর্ষণ ও হত্যা মামলার রায়ে চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এর আগে ২০০৫ সালে নারায়ণগঞ্জের ফতুল্লায় এ ঘটনা ঘটে। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নারায়ণগঞ্জের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন- রবিউল, শুক্কুর, কামরুল হাসান ও আলী আকবর। এ রায়ে ডলি বেগমকে যাবজ্জীবন ও নাসরিন বেগম নামের একজনকে খালাস দিয়েছেন আদালত। তাদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত রবিউল ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ডলি বেগম জামিন নিয়ে পলাতক রয়েছে।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী রকিব উদ্দিন জানান, ২০০৫ সালে ফতুল্লা থানার বক্তাবলী ইউনিয়নের লক্ষ্মীনগর গ্রামের আক্তার হোসেনের মেয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রী রিপাকে তার মামাতো ভাই রবিউল ডেকে নিয়ে যায়। পরে রবিউল, শুক্কুর, কামরুল, আকবর আলী দলবদ্ধভাবে ধর্ষণ করার পর হত্যা করে ধানক্ষেতে মরদেহ ফেলে দেয়। এ মামলায় রিপার মামাতো ভাই রবিউল ও কামরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পরে পুলিশ আদালতে চার্জশিট জমা দেয়। ২৯ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্য গ্রহণ, জেরা ও চুলচেরা বিশ্লেষণের পর আদালত এ মামলার রায় ঘোষণা করেন।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ