Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দুজনের যাবজ্জীবন...

বিশ্ববিদ্যালয়ছাত্র ফয়সাল হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ১ সেপ্টেম্বার ২০২২, ০০:২৫

বিশ্ববিদ্যালয়ছাত্র ফয়সাল

লাইভ প্রতিবেদক: কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী চাঞ্চল্যকর জিয়া উদ্দিন ফয়সাল হত্যা মামলার রায় হয়েছে। এই মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল বুধবার সকালে এ রায় ঘোষণা করেন। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস এম আব্বাস উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের পূর্ব মাছুয়াখালী গ্রামের নুরুচ্ছফার ছেলে রেজাউল করিম প্রকাশ বুইল্ল্যানির ছেলে (২০), মৃত আমান উল্লাহ'র ছেলে নুরুল হক (২২), মৃত অছিউর রহমানের ছেলে রমজান আলী (২৪) ও মো: ইসহাকের ছেলে রুবেল (২০)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন একই এলাকার নুরুল আবছারের ছেলে শাহীন উদ্দিন (১৯) ও দুদু মিয়ার ছেলে মনি আলম (১৯)। যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তদের প্রত্যককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে।

মামলার সূত্রে জানা যায়, এলাকার মাদক ব্যবসার প্রতিবাদ ও বিক্রিতে বাধা দিতেন ফয়সাল। এতে তার ওপর ক্ষিপ্ত ছিলেন মাদক ব্যবসায়ীরা। ২০১৬ সালের ১৬ এপ্রিল রাত ৮টার দিকে গ্রামের জামে মসজিদের উত্তর পাশে মাদক ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে ফয়সালের ওপর হামলা চালান। গুরুতর অবস্থায় তাকে জেলা সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় হত্যা মামলা করেন নিহতের বাবা মো. নুরুল আনোয়ার।

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ