Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে ভর্তি পরীক্ষায় প্রক্সি, সেই আকতারুলের জামিন

প্রকাশিত: ৩১ আগষ্ট ২০২২, ২৩:১৭

সেই আকতারুল

জবি লাইভ: গুচ্ছভুক্ত ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষার্থী মো. আকতারুল ইসলামের জামিন আদালত মঞ্জুর করেছে। ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালতে গতকাল মঙ্গলবার জামিন চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী রাকিবুল ইসলাম।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন মঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী রাকিবুল ইসলাম এ তথ্য জানান। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

গত ১৩ আগস্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের পরীক্ষায় একজন শিক্ষার্থীর প্রক্সি পরীক্ষা দেওয়ার অভিযোগে মো. রাব্বিসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। রাজধানীর কোতোয়ালি থানায় এ মামলা করেছিলেন জবির কলা অনুষদের ডিন ও বি ইউনিটের পরীক্ষা সমন্বয়ক অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন।

মামলার এজাহারে বলা হয়েছিল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণের জন্য আগত শিক্ষার্থীদের প্রবেশপত্রসহ অন্যান্য কাগজপত্র যাচাইয়ের জন্য বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. মহিউদ্দিনের নেতৃত্বে গৌতম কুমারসহ একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের ১০২০ নম্বর কক্ষের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের কাগজপত্র যাচাই করার সময় একজন পরীক্ষার্থীর প্রবেশপত্রে সংযুক্ত ছবির সঙ্গে উক্ত পরীক্ষার্থীর চেহারার মিল না থাকায় সহকারী প্রক্টর মো. মহিউদ্দিন ওই শিক্ষার্থীর কাগজপত্র যাচাইকালে গরমিল পরিলক্ষিত হয়।

পরে প্রক্টর অফিসে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে একপর্যায়ে সে জানায় পলাতক আসামি সেজান মাহফুজ ও রাব্বির পরামর্শ, প্ররোচনায় ২ নম্বর আসামী সেজান মাহফুজের পরিবর্তে এক লাখ চল্লিশ হাজার টাকার চুক্তিতে পরীক্ষায় অংশ নিয়েছে।

ঢাকা, ৩১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ