Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৫ই মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বুস্টার ডোজ পেয়েছেন ৫ কোটি ৬৭ লাখের বেশী মানুষ

প্রকাশিত: ৯ অক্টোবার ২০২২, ২২:১০

বুস্টার ডোজ গ্রহণ

লাইভ প্রতিবেদক: প্রাণঘাতি মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলছে টিকা গ্রহণ। এর মধ্যে করোনা সংক্রমণ প্রতিরোধী টিকার বুস্টার ডোজ পেয়েছেন দেশের প্রায় ৫ কোটি ৬৭ লাখ ৬৪ হাজার ৮১ জন মানুষ। গত ২৪ ঘণ্টায় বুস্টার ডোজ পেয়েছেন ৭ লাখ ৯ হাজার ৭ জন।

রোববার (৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মো. শাহাদাত হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় (শনিবার) দেশে করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন ৪৩ হাজার ২৪৬ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬ হাজার ২৯৫ জন। তাদেরকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের এই বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, দেশে এখন পর্যন্ত করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন ১৩ কোটি ২০ লাখ ৮৬ হাজার ১০০ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ কোটি ৩৭ লাখ ৮৭ হাজার ৮৬ জন।

উল্লেখ্য, ২০২১ সালের ২৭ জানুয়ারি করোনা টিকার নিবন্ধন এবং ৭ ফেব্রুয়ারি থেকে মানুষকে টিকা দেওয়া শুরু হয়। বর্তমানে ৫ বছর বয়সের বাচ্চারাও নিতে পারছে এই টিকা।

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ