Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

৭০০ কোটি ছাড়িয়েছে পদ্মা সেতুর টোল আদায়

প্রকাশিত: ১৪ মে ২০২৩, ০০:১১

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: উদ্বোধনের পর থেকে ৭০০ কোটি টাকা ছাড়িয়েছে পদ্মা সেতুর টোল আদায়। এ পর্যন্ত সেতু দিয়ে পারাপার হয়েছে ৪৯ লাখ ৪০ হাজার ৫০৭টি যানবাহন। সেতু কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। শুক্রবার (১২ মে) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ৭০২ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ৫০০ টাকা টোল আদায় হয়েছে।

সেতু কর্তৃপক্ষ জানায়, গত বছরের ২৬ জুন থেকে সেতুতে শুরু হয় যান চলাচল। এতে ১২ মে সন্ধ্যা পর্যন্ত পদ্মা সেতু থেকে টোল আদায় হয়েছে ৭০২ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ৫০০ টাকা। অন্য যানবাহনের পাশাপাশি এবারের ঈদুল ফিতরে গেলো ২০ এপ্রিল থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় বেড়েছে টোল আদায়ের পরিমাণ।

জানা গেছে, সেতুর মাওয়া টোল প্লাজা দিয়ে ২৪ লাখ ১৫ হাজার ৫৩৭টি এবং জাজিরা টোল প্লাজা দিয়ে ২৪ লাখ ৮৮ হাজার ৯৭০টি যানবাহন পারাপার হয়েছে। উদ্বোধনের পর থেকে এখন পর্যন্ত পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় ৩৪৭ কোটি ৫৩ লাখ ৮ হাজার ৫০ টাকা এবং একই সময়ে জাজিরা টোল প্লাজায় ৩৫৪ কোটি ৮৮ লাখ ৭০ হাজার ৪৫০ টাকা টোল আদায় হয়েছে।

এছাড়া এ পর্যন্ত সেতুতে একদিনের সর্বোচ্চ টোল আদায় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা পর্যন্ত। আর একদিনে সর্বোচ্চ যানবাহন পারাপার হয়েছে অর্ধলক্ষাধিকেরও বেশি।

ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ