Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিএনপির ছেড়ে দেওয়া ৫ আসনে ভোটগ্রহণের তারিখ ঘোষণা

প্রকাশিত: ১৯ ডিসেম্বার ২০২২, ০১:৪৩

উপ-নির্বাচনের বিষয়ে বৈঠক

লাইভ প্রতিবেদক: জাতীয় সংসদ থেকে বিএনপির পদত্যাগ করা ৫ এমপির আসনে ভোটগ্রহণ করতে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির তফসিল অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি এই ৫ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রবিবার (১৮ ডিসেম্বর) শূন্য হওয়া আসনগুলোতে উপ-নির্বাচনের বিষয়ে বৈঠক করে নির্বাচন কমিশন। বৈঠক শেষে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, এই ৫ আসনে আগামী ৫ জানুয়ারি মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ। বাছাই ৮ ফেব্রুয়ারি। প্রত্যাহার হলো ১৫ জানুয়ারি। আর ভোট গ্রহণ ১ ফেব্রুয়ারি।

ইসি সচিব জানান, এই আসনগুলোতে ভোট হবে ইভিএমের মাধ্যমে। আর ভোট গ্রহণ চলবে সকাল সাড়ে ৮ থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত।

ভোটে সিসি ক্যামেরা থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, এটি এখনো সিদ্ধান্ত হয়নি।

এর আগে, গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে আয়োজিত গণসমাবেশ থেকে বিএনপির সাত এমপি পদত্যাগপত্র ই-মেইলে স্পিকারের কাছে পাঠিয়েছেন বলে জানানো হয়। তাঁরা হলেন- আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২), হারুনর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩), জাহিদুর রহমান (ঠাকুরগাঁও-৩), মোশাররফ হোসেন (বগুড়া-৪), জি এম সিরাজ (বগুড়া-৭), আব্দুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২) ও রুমিন ফারহানা (সংরক্ষিত নারী আসন)।

এরপর গত ১১ ডিসেম্বর দুপুরে শূন্য ঘোষিত ওই ছয়টি আসনের মধ্যে পাঁচটির সদস্য সশরীরে স্পিকারের কাছে ছয়জনের পদত্যাগপত্র জমা দেন। তবে একজন ই-মেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন বিধায় তার পদত্যাগপত্র গ্রহণ হয়নি।

ঢাকা, ১৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ