Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজধানীতে গণপরিবহন সংকট, ভোগান্তিতে অফিসগামীরা

প্রকাশিত: ১০ ডিসেম্বার ২০২২, ২৩:০০

গণপরিবহন সংকট

লাইভ প্রতিবেদক: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানী ঢাকাতে গণপরিবহন চলাচল একেবারেই কমে গেছে। আবার কোনো কোনো রুটে বন্ধ হয়ে গেছে বাস। এতে করে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। অফিসমুখী বা বিভিন্ন কাজে বের হওয়া মানুষকে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

সকালে আসাদগেট, মোহাম্মদপুর, সংসদ মোড়, প্রগতি সরনি এলাকা ঘুরে দেখা যায় এসব এলাকায় বাস প্রায় চলছেই না। সকালে বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে যারা বাসা থেকে বের হয়েছেন তাদের পড়তে হয়েছে বিপাকে। ঘণ্টাখানেক অপেক্ষা করে একটি বাসের দেখা মিলছে। অবশ্য রাস্তায় মানুষের সংখ্যাও অন্যান্য দিনের চেয়ে কম।

সাইনবোর্ড, মাতুয়াইল, রায়েরবাগ, শনির আখড়া এবং যাত্রাবাড়ীতেও একই চিত্র দেখা গেছে। বাস না পেয়ে এসব এলাকাতে অনেককে ভ্যানে চড়েও গন্তব্যে যেতে দেখা গেছে।

রাজধানীর রায়েরবাগ এলাকায় বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায় শিমুল নামে এক বেসরকারি কর্মকর্তাকে। তিনি জানান, প্রায় ৩০ মিনিট ধরে বাসের জন্য অপেক্ষা করছি। আমি ফার্মগেট যাব। এখন বাধ্য হয়ে ১৫০ টাকা দিয়ে উবারের সেবা নিচ্ছি। অনেককে আবার বাড়তি টাকা দিয়ে রিকশায় করে গন্তব্যে যেতে দেখা গেছে।

কারওয়ানবাজারে বাসের জন্য অপেক্ষায় থাকা বেশ কয়েকজন যাত্রী জানান, যেকোনো রাজনৈতিক দলের কর্মসূচি মানেই আমাদের ভোগান্তি। সরকারদল সভা-সমাবেশ করলেও গণপরিবহন বন্ধ থাকে, বিরোধীদল করলেও বন্ধ থাকে। এখন অতিরিক্ত টাকা দিয়েই আমাদের গন্তব্যে যেতে হচ্ছে।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় মোটরসাইকেল, রিকশা ও সিএনজিচালকরা অতিরিক্ত ভাড়া নিচ্ছেন বলে তাদের অভিযোগ।

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ