Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
‘ফ্লিট রিভিউ’ উদ্বোধন...

'শান্তি প্রতিষ্ঠায় সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করা হচ্ছে'

প্রকাশিত: ৮ ডিসেম্বার ২০২২, ০০:১৮

ফ্লিট রিভিউ’র উদ্বেধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

লাইভ প্রতিবেদক: যুদ্ধ নয়, শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করা হচ্ছে। আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করা সম্ভব বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বক্সবাজারে আন্তর্জাতিক ফ্লিট রিভিউ’র উদ্বেধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিশ্ব বাণিজ্যের ৯০ শতাংশ হয় সমুদ্রপথে। তাই অবাধ বাণিজ্যের স্বার্থে এই পথকে নিরাপদ রাখতে হবে। সমুদ্রের অপার সম্ভাবনা উপলব্ধি করে সরকার এই খাতের উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে বলে জানান শেখ হাসিনা।

অনুষ্ঠানে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নিয়ে কথা বলতে গিয়ে সরকারপ্রধান বলেন, যেকোনো যুদ্ধই মানবজাতির জন্য ক্ষতিকর। বাংলাদেশ কখনো যুদ্ধ চায় না। বন্ধুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা সম্ভব।

এর আগে কক্সবাজারের ইনানীতে ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউয়ের (আইএফআর) আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। এ আয়োজনে যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্র, চীন ও ভারতসহ ২৮ দেশের নৌবাহিনীর সদস্যরা।

এর আগে, ঢাকা থেকে হেলিকপ্টারে আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের উখিয়ার ইনানী সৈকতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে সড়ক পথে তিনি বাংলাদেশ নৌবাহিনী আয়োজিত তিন দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ (আইএফআর)-২০২২-এর অনুষ্ঠানস্থলে যান।

ঢাকা, ০৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ