Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এবছর হচ্ছে না পদ্মা ও মেঘনা বিভাগ

প্রকাশিত: ২৮ নভেম্বার ২০২২, ০১:০২

প্রধামন্ত্রীর কার্যালয়: ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: কুমিল্লা ও ফরিদপুরকে পদ্মা ও মেঘনা বিভাগ করার ঘোষণা দিয়েছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। যদিও এবছরই বিভাগ দুটিকে এই নামে নাম করণ করার কথা ছিলো। তবে এবছর আর হচ্ছে না বিভাগ দুটির নাম পরিবর্তন। থাকবে আগের নামেই।

রোববার (২৭ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাব উঠলে প্রস্তাব দুইটি চলতি বছরের জন্য স্থগিত করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিকার বৈঠক শেষে বৈঠক সূত্র এ তথ্য জানায়।

বৈঠক সূত্র থেকে জানা যায়, বিভাগ দুইটি করলে কমপক্ষে এক হাজার কোটি টাকা করে অন্তত দুই হাজার কোটি টাকা প্রাথমিকভাবে দরকার। সেই সঙ্গে প্রতিটি বিভাগে অন্তত ২৮টি করে নতুন দপ্তর খুলতে হবে। সেসব দপ্তরে জনবলসহ আনুষঙ্গিক অনেক বিষয় জড়িত। বর্তমান অর্থনৈতিক পরিস্থিতিতে সরকার উন্নয়ন কাজের অর্থ বরাদ্দে গুরুত্ব দিচ্ছে। তাই নতুন এই বিভাগ দুইটির কাজ আগামী অর্থবছর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

অপর একটি সূত্র জানিয়েছে, এ দুইটি বিভাগ করা নিয়ে অন্যান্য জেলা, নামকরণসহ অনেক বিষয় বিবেচনায় নিতে হচ্ছে। তাই সব মিলিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকার আপাতত এ সিদ্ধান্ত থেকে পিছিয়ে এসেছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, এ বিষয়ে আজ বিকেলে মন্ত্রিপরিষদ সচিব সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

ঢাকা, ২৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ