Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
৫০টি শিল্প ও অবকাঠামোর উদ্বোধন...

''চাকরির পেছনে না ঘুরে নিজেরা শিল্প গড়ে তুলুন''

প্রকাশিত: ২১ নভেম্বার ২০২২, ০০:১১

উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

লাইভ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চাকরির পেছনে না ঘুরে নিজেরা শিল্প গড়ে তুলুন। অন্যকে কর্মসংস্থানের ‍সুযোগ করে দিন। আমাদের উদ্দেশ্য রপ্তানি বৃদ্ধি ও দেশের মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য কাজ করে যাওয়া।

রবিবার (২০ নভেম্বর) সকালে ৫০টি শিল্প ও অবকাঠামোর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সারাদেশে শিল্পাঞ্চল গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে শেখ হাসিনা বলেন, সারাদেশে শিল্প গড়ে তোলার পরিকল্পনা রয়েছে। কৃষি জমি ঠিক রেখে শিল্পায়নকে এগিয়ে নিতে হবে। তবে, যত্রতত্র শিল্পায়ন করা যাবে না। ফসলি জমিতে ফসলই হবে। ফসলি জমি যেন নষ্ট না হয়। যেসব জায়গা কাজে আসে না সেগুলোতে আবাসন ব্যবস্থা করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ব্যবসায়ীবান্ধব। কৃষি যান্ত্রিকীকরণ করে দিয়েছি। উর্বর জমি আছে আমাদের। নতুন নতুন দিকে আমাদের যুব সমাজ এগিয়ে যাবে। ফ্রি-ল্যান্সিংয়ের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবে।

তিনি আরও বলেন, ধ্বংসপ্রাপ্ত রাস্তাঘাট আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে উন্নয়ন করেছে। গবেষণার মাধ্যমে ফসল উৎপাদনের উদ্যোগ নিয়েছি। দেশের চরাঞ্চল পর্যন্ত বিদ্যুৎ পৌঁছে দিচ্ছি, শিল্পায়নের ব্যবস্থা করেছি। তবে বৈশ্বিক অর্থনৈতিক সংকটের কারণে কিছুটা সমস্যা তৈরি হচ্ছে।

সরকারপ্রধান বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশে ব্যাপক উন্নয়ন করেছে। বিশ্ব দরবারে বাংলাদেশের মান মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে পদক্ষেপ নিয়েছে।

বক্তব্য শেষে কর্ণফুলী ড্রাইডক স্পেশাল ইকোনমিক জোনসহ ৫০টি শিল্প এবং অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ