Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''গণতন্ত্র আছে বলেই বাংলাদেশে এতো উন্নতি হয়েছে''

প্রকাশিত: ১৯ নভেম্বার ২০২২, ২৩:১৪

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

লাইভ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণতন্ত্র আছে বলেই বাংলাদেশে এতো উন্নতি হয়েছে। আওয়ামী লীগ সরকারে আসার পর দেশের গণতন্ত্রকে সুসংহত করেছে। শনিবার (১৯ নভেম্বর) সকালে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভায় এমন মন্তব্য করেন তিনি।

সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দলটির সভাপতি শেখ হাসিনা।

এসময় রিজার্ভ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা ভ্যাকসিন, করোনা মোকাবিলায় সরঞ্জাম বিদেশ থেকে কিনে বিনা পয়সায় মানুষকে দিয়েছি। ভোজ্য তেল, জ্বালানি, গম, ভুট্টসহ প্রয়োজনীয় খদ্যশস্য কিনেছি। অনেক উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছি। আমাদের তিন মাসের আমদানির যে খরচ সেটা হাতে রেখেই আমরা খরচ করেছি। এখন যে রিজার্ভ আছে তা দিয়ে পাঁচ মাসের খরচ মেটানো যাবে।

প্রধানমন্ত্রী জানান, ২১ বছর পর আমরা ক্ষমতায় আসি। এরপর আমাদের চেষ্টা ছিল বাংলাদেশের মানুষের আর্থ-সামাজিক উন্নতি আমরা কীভাবে করবো। জিয়ার আমলের নির্বাচনের বিষয়ে শেখ হাসিনা বলেন, তখন নির্বাচন বলতে কিছু ছিল না। ক্যান্টনমেন্টে বসে দল তৈরি করা হয়। দুই-তৃতীয়াংশ ভোটে জিতে সেই দলকে অবৈধভাবে ক্ষমতায় আনার জন্য ভোট ঢাকাতি, ভোট চুরি করা হয়। কিছু এলিট শ্রেণিকে চাপ দিয়ে অর্থ দিয়ে তারা দলে ভেড়াতো। এই ছিল তাদের রাজনীতি। ’

তিনি বলেন, ‘সে সময় গণতন্ত্র বা গণতান্ত্রিক অধিকার মানুষের ছিল না। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এই প্রক্রিয়াটা শুরু করি। নির্বাচনে যতটুকু স্বচ্ছতা, জবাবদিহিতা সৃষ্টি হয়েছে, তা আমাদেরই আন্দোলনের ফসল। ’

তিনি আরও বলেন, বিএনপি দ্বিতীয়বার জামায়তকে নিয়ে ক্ষমতায় এসে দুর্নীতি, খুন, সন্ত্রাস, মানি লন্ডারিং-এমন কোনো অপরাধ নেই যে করেনি।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ