Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, মা-মেয়েসহ কারাগারে ৫

প্রকাশিত: ১৯ নভেম্বার ২০২২, ০৫:৫৬

পরীক্ষা দিচ্ছেন প্রার্থীরা

নীলফামারী লাইভ: পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষায় বিভিন্ন অপরাধের অভিযোগে নীলফামারীতে পাঁচজন পরীক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১৮ নভেম্বর) সকালে নীলফামারী সরকারি কলেজ কেন্দ্রের তিনজন এবং রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন কেন্দ্রের দুইজনকে এ সাজা দেন দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সাজাপ্রাপ্ত চাকরি প্রার্থীরা হলেন- জেলার জলঢাকা উপজেলার শৌলমারী এলাকার ওসমান গনির মেয়ে রনজিনা আকতার, একই ইউনিয়নের রবিন মোস্তাফিজের মেয়ে আফিফা আফরোজ ও উপজেলার মীরগঞ্জ ইউনিয়নের আজিজুল খানের মেয়ে আদুরী খানম। এছাড়াও নীলফামারী সদর উপজেলার চাপড়া সরমজানী ইউনিয়নের যাদুরহাট এলাকার হাবিবুর রহমানের স্ত্রী রাশেদা বেগম ও তার মেয়ে সিমলা আক্তারকে সাজা দেওয়া হয়েছে। রাশেদা ও সিমলা সম্পর্কে মা-মেয়ে বলে জানা গেছে।

নীলফামারী জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর সূত্র জানায়, নীলফামারী সরকারি কলেজ কেন্দ্রে নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার ও রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন কেন্দ্রে নীলফামারী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইবনুল আবেদীন দায়িত্ব পালন করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন নাহার বলেন, সরকারি কলেজ কেন্দ্রে জলঢাকার তিন পরীক্ষার্থী মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে বাহিরে পাঠানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আফিফা আফরোজের দুই দিন এবং বাকি দুইজনের তিন দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তদের দুপুরে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইবনুল আবেদীন বলেন, রাবেয়া বালিকা বিদ্যা নিকেতনে মা রাশেদা বেগমের পরীক্ষা দিতে বসেছিলেন মেয়ে সিমলা আক্তার। পরীক্ষার্থী রাশেদার স্বাক্ষর মিল না হওয়ায় মেয়ে সিমলা ও মা রাশেদার তিন দিন করে কারাদণ্ড দেওয়া হয়।

এ বিষয়ে নীলফামারী জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মোজাম্মেল হক বলেন, নীলফামারীতে তৃতীয় ও চতুর্থ শ্রেণির ৭৬টি পদের বিপরীতে দরখাস্ত আহ্বান করা হয়। ৫৩৮১ জন আবেদন করলেও আজ শুক্রবার অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় ২১০১ অংশগ্রহণ করেন।

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ