Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিতর্কিত প্রশ্ন প্রণয়ন: মামলা করবেন আইনজীবী মামুন রাসেল

প্রকাশিত: ৯ নভেম্বার ২০২২, ২৩:৪৫

আইনজীবী মামুন রাসেল

লাইভ প্রতিবেদক: ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এইচএসসি বাংলা প্রথম পত্রের পরীক্ষায় সাম্প্রদায়িক উস্কানির অভিযোগ উঠেছে। বিতর্কিত এই প্রশ্ন প্রণয়নকারী ও চার পরিশোধনকারীর বিরুদ্ধে ঢাকার সিএমএম কোর্টে মামলা দায়ের করবেন সুপ্রিম কোর্টের আইনজীবী আল মামুন রাসেল।

তিনি তার ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে এমন সিদ্ধান্ত জানিয়েছেন। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একজন আইনজীবী এবং লিগ্যাল সলিউশন চেম্বার -এর প্রধান আইনজীবী।

তিনি তার পোস্টে লিখেছেন, "ঢাকা শিক্ষা বোর্ডের HSC পরিক্ষার বাংলা ১ম পত্রে বিতর্কিত প্রশ্ন প্রণয়নকারী ও পরিশোধনকারী সহ-অধ্যাপক প্রশান্ত কুমার পাল সহ অন্যান্য অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে আগামীকাল ঢাকা সিএমএম কোর্টের MM- ৩৬ নাম্বার কোর্টে ধর্মীয় অবমাননা ও সাম্প্রদায়িক উস্কানীর অভিযোগে দণ্ডবিধি ধারা ১৫৩ক ও ২৯৫ক এ মামলা করা হবে ইনশাআল্লাহ। বিজ্ঞ আইনজীবীদের সময় ও সুযোগ থাকলে উপস্থিত থাকার অনুরোধ করা হলো।"
বিতর্কিত প্রশ্ন

উল্লেখ্য, প্রশ্ন প্রণয়নকারী ও পরিশোধনকারী ব্যক্তিরা যশোর শিক্ষা বোর্ডের আওতাধীন বিভিন্ন জেলার বিভিন্ন কলেজের শিক্ষক। তারা হলেন- ঝিনাইদহের মহেশপুর উপজেলার ডা. সাইফুল ইসলাম ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক প্রশান্ত কুমার পাল এবং চার পরিশোধনকারী শিক্ষক নড়াইলের সরকারি ভিক্টোরিয়া কলেজের সহযোগী অধ্যাপক সৈয়দ তাজউদ্দিন শাওন, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মো. শফিকুর রহমান, নড়াইলের মির্জাপুর ইউনাইটেড কলেজের সহকারী অধ্যাপক শ্যামল কুমার ঘোষ ও কুষ্টিয়ার ভেড়ামারা আদর্শ কলেজের সহকারী অধ্যাপক মো. রেজাউল করিম।

ঢাকা, ০৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএন//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ