Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
পুলিশের বাধা অতিক্রম করেই মিছিল...

অষ্টম দিনেও চলছে নন-ক্যাডার প্রার্থীদের আন্দোলন

প্রকাশিত: ৭ নভেম্বার ২০২২, ০৩:৪২

অবস্থান কর্মসূচি

লাইভ প্রতিবেদক: ৬ দফা দাবিতে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) ভবনের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করছেন ৪০তম বিসিএস উত্তীর্ণ নন-ক্যাডার চাকরিপ্রার্থীরা। রবিবার (৬ নভেম্বর) টানা অষ্টম দিনের মতো এই অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

এ কর্মসূচি ঘিরে সকাল থকেই পুলিশের কড়া নজরদারি লক্ষ্য করা গেছে। তবে পুলিশের বাধা অতিক্রম করেই মিছিল নিয়ে পিএসসি ভবনের সামনে অবস্থান নেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা বলেন, বিসিএস পরীক্ষায় ক্যাডারদের পদ বরাদ্দের পর মেধা ও যোগ্যতার ভিত্তিতে নন ক্যাডারে চাকরির জন্য সুপারিশ করা হতো। কিন্তু সরকারি কর্ম কমিশনের নতুন নিয়মের ফলে শত শত চাকরি প্রত্যাশীর ভবিষ্যত অনিশ্চয়তায় পড়েছে। নতুন নিয়মকে অযৌক্তিক দাবি করে পিএসসির কড়া সমালোচনা করেন তারা।

কর্মসূচিতে অংশ নেওয়া এক নন-ক্যাডার প্রত্যাশী জানান, আমি বাংলাদেশ সরকারি কর্মকমিশনের বর্তমান সার্বিক সংকটময় পরিস্থিতি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। সাংবিধানিক প্রতিষ্ঠানটিকে নানামুখী সংকটে জর্জরিত করে এর এতদিনের সামগ্রিক অর্জনকে আজ হুমকির মুখে ফেলে দেওয়া হয়েছে।

আরেকজন প্রার্থী বলেন, ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডারের প্রায় ৮,১৬৬ জন মেধাবী প্রার্থী গত একমাস ধরে আন্দোলন করে আসছেন। বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগ থেকে প্রায় ৫০০০ এর ওপরে ১ম ও ২য় শ্রেণির পদ চলে আসার পরও পিএসসি এসব মেধাবীর নিয়োগ দিচ্ছে না। এর পরিবর্তে আলাদাভাবে নিয়োগ দিয়ে নিয়োগ বাণিজ্যের ষড়যন্ত্র করা হচ্ছে। পিএসসির সামনে আমরা লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছি। অথচ সরকারের কোনো দায়িত্বশীল ব্যক্তি বা পিএসসির কোনো পর্যায়ের কেউ এখন পর্যন্ত যোগাযোগ করার প্রয়োজন ও মনে করেননি।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ