Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘প্রশ্ন ফাঁস নিয়ে গুজব ছড়ালে কঠিন ব্যবস্থা নেওয়া হবে’

প্রকাশিত: ৭ নভেম্বার ২০২২, ০০:৪৩

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি: ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের চলমান এইচএসসি/আলিম পরীক্ষায় কোনো প্রশ্ন ফাঁসের ঘটনা নেই। এনিয়ে কিছু জায়গায় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে গুজব ছড়ানো হয়েছিল। তবে তা বেশিক্ষণ টিকতে পারেনি। খুব সহজেই এই বিভ্রান্তকর গুজবকারীদের প্রতিহত করা হয়েছে।

রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে রোববার (৬ নভেম্বর) বেলা ১১টার দিকে এসব কথা বলেন তিনি।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, গত এসএসসি পরীক্ষায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অভিনব কায়দায় প্রশ্ন ফাঁসের চেষ্টা হয়েছিল। তবে তা প্রতিহত করা হয়েছে খুব কঠিন ভাবে। আমি আশা করি, এই পরীক্ষায় সেই কঠর ব্যবস্থা তা কার্যকর থাকবে। তারপরও কেউ যদি কোথাও অপচেষ্টা করেন, তাহলে আমরা সবাই মিলে তা প্রতিরোধ করব। এসকল বিভ্রান্তিকর কাজের জন্য শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

ডা. দীপু মনি বলেন, পরীক্ষা কেন্দ্রের অভিভাবকদের অনেক ভিড়। যারা আগে এসেছেন তারা সন্তানকে ভেতরে ঢুকিয়ে দিয়ে বাইরে অপেক্ষা করছেন। এতো ভিড় যে বাকি পরীক্ষার্থীদের ঢুকতে সমস্যা হচ্ছে। আমি বাইরে থাকা সকল অভিভাবকদের অনুরোধ জানাব, আপনারা সন্তানকে কেন্দ্রে ঢুকিয়ে সঙ্গে সঙ্গে যেন কেন্দ্র ত্যাগ করেন। এতে করে অন্য কোনো পরীক্ষার্থীকে কেন্দ্রে ঢুকতে সমস্যা হবে না।

তিনি বলেন, এবছর আমরা চেষ্টা করেছিলাম জুলাই-আগস্টে পরীক্ষা নিয়ে আসতে। কিন্তু দেশের একটি অঞ্চলে বন্যার কারণে পরীক্ষা নিতে দেরি হয়ে গেল। এর পরের বছর আরো এগিয়ে নেওয়ার চেষ্টা করব। স্বাভাবিকের যত কাছাকাছি আনা যায় সেই চেষ্টা করব।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ