Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এবার মুলা ঝুলিয়ে নন-ক্যাডার প্রার্থীদের প্রতিবাদ

প্রকাশিত: ৪ নভেম্বার ২০২২, ০১:৪৮

নন-ক্যাডার প্রার্থীদের প্রতিবাদ

লাইভ প্রতিবেদক: দড়িতে মুলা ঝুলিয়ে প্রতীকী প্রতিবাদ করছেন ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডার সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা। ‘দ্রুত সময়ের মধ্যে ৪০তম বিসিএসে উত্তীর্ণ নন-ক্যাডার প্রার্থীরা বড় ধরনের সুখবর পাবেন। তারা অহেতুক আন্দোলন করছেন।’- সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের এমন বক্তব্যকে দায়সারা উল্লেখ করে এই প্রতিবাদ করছেন তারা।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের পিএসসির সামনে এ কর্মসূচি করেন চাকরিপ্রার্থীরা। জানা গেছে, বিকেলে তারা একই স্থানে ‘প্রাপ্যতার মুলা’ শিরোনামে নাটক মঞ্চস্থ করবেন।

সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা জানান, পিএসসি চেয়ারম্যানের কথা অসঙ্গতিপূর্ণ। আমাদের আন্দোলনকে স্থিমিত করার জন্য তিনি কূটকৌশল চালাচ্ছেন। যৌক্তিক দাবিতে আন্দোলন করা প্রার্থীদের চাপে পড়ে তিনি এখন উল্টোপথে হাঁটছেন, সরকারের কাছে বিচার দিচ্ছেন। এর চেয়ে লজ্জার আর কি হতে পারে?

তারা আরও বলেন, পিএসসি চেয়ারম্যান নিজের চেয়ারের অমর্যাদা ঘটিয়েছেন। আমরা কর্মসূচির অংশ হিসেবে বিকেলে ‘প্রাপ্যতার মুলা’ শিরোনামে একটি নাটক মঞ্চস্থ করবো।

উল্লেখ্য, ছয় দফা দাবিতে গত ৩০ অক্টোবর দুপুর ২টা থেকে অবস্থান কর্মসূচি করছেন নন-ক্যাডার তালিকার সুপারিশপ্রাপ্ত প্রার্থীরা। বৃহস্পতিবার পঞ্চমদিনের মতো তারা অবস্থান কর্মসূচি পালন করছেন। এদিকে কর্মসূচির পঞ্চম দিনেও এখন পর্যন্ত সরকারি কর্ম কমিশনের দায়িত্বশীল কেউ তাদের সঙ্গে যোগাযোগ করেননি। দাবি আদায় না হলে তারা আমরণ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ