Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৫ই মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

চলতি মাসেই ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল

প্রকাশিত: ৩ নভেম্বার ২০২২, ০৫:৫৯

বাংলাদেশ কর্ম কমিশন

লাইভ প্রতিবেদক: ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা ফল প্রকাশ করার তারিখ জানাল বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি)। চলতি মাসের যে কোনো দিন প্রকাশ করা হতে পারে পরীক্ষার ফল প্রকাশ। পরীক্ষার খাতা মূল্যায়ন শেষ হয়েছে। বর্তমানে ফলাফল তৈরির সব কাজ চলছে। বুধবার (০২ নভেম্বর) বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি) থেকে এসব তথ্য জানা গেছে।

এ প্রসঙ্গে পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশে কিছুটা দেরি হয়ে গেছে। কোনো কোনো পরীক্ষক নির্ধারিত সময়ে খাতা মূল্যায়ন করতে বিলম্ব করায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে। সে কারণে আমরা পরবর্তী পরীক্ষার খাতা দেওয়ার আগে পরীক্ষকদের অনুরোধ জানিয়েছি। আগের চাইতে খাতার সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে। ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল তৈরির কাজ চলছে। নভেম্বর মাসের যে কোনো সময় তা প্রকাশ করা হবে।

লিখিত পরীক্ষার ফলফল প্রকাশে দেরি হলেও মৌখিক পরীক্ষা দ্রুত শেষ করা হবে। ফলাফল প্রকাশের পর পরবর্তী তিন মাসের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ করা হবে। এ জন্য সব প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

নাম প্রকাশ না করার শর্তে কমিশনের পরীক্ষা শাখার একজন কর্মকর্তা জানান, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল তৈরির কাজ শেষপর্যায়ে। এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি রয়েছে। পরীক্ষকরা খাতা মূল্যায়ন করে পিএসসিতে জমা দিয়েছেন। বর্তমানে তৃতীয় ধাপে পিএসসিতে মূল্যায়ন কাজ চলছে। এটিও শেষ পর্যায়ে রয়েছে। আগামী সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশ করা হতে পারে।

জানা গেছে, ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন।

এর আগে ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। তাতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। এতে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এ ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এরমধ্যে বিসিএস শিক্ষায় ৯০৫ জন ও কারিগরি শিক্ষা বিভাগে ১০ জন প্রভাষক নেওয়া হবে। শিক্ষার পর বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে। প্রশাসনে ৩২৩ জনকে নিয়োগ দেওয়া হবে।

ঢাকা, ০২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ