Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
ইউজিসি’র নতুন নিয়োগগপ্রাপ্ত কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ শুরু...

''দাপ্তরিক কাজে প্রতিষ্ঠানের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে''

প্রকাশিত: ২ নভেম্বার ২০২২, ০৪:৩০

নিয়োগগপ্রাপ্ত কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) নতুন নিয়োগপ্রাপ্ত সহকারী পরিচালক বা সমমান কর্মকর্তাদের ওরিয়েন্টেশন ও বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে। আজ (মঙ্গলবার) ইউজিসি অডিটোরিয়ামে এই প্রশিক্ষণ শুরু করা হয়েছে।

কমিশনের ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং (আইএমসিটি) বিভাগ নতুন যোগদানকৃত ১৫ জন কর্মকর্তার জন্য ওরিয়েন্টেশন ও পাঁচ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের আয়োজন করে। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। অনুষ্ঠানে কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. বিশ্বজৎ চন্দ, অধ্যাপক ড. মো. আবু তাহের ও সচিব ড. ফেরদৌস জামান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসময় অধ্যাপক ড. দিল আফরোজা বেগম নতুন নিয়োগগপ্রাপ্ত কর্মকর্তাদের সততার সাথে দায়িত্ব পালন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নীতি ও আদর্শ অনুসরণ করে উচ্চশিক্ষা কার্যক্রম এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথিরি বক্তব্যে সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, দাপ্তরিক কাজ করতে গিয়ে প্রতিষ্ঠানের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। কমিশনের ইমেজ ক্ষুণ্ণ হয় এমন কাজ করা থেকে বিরত থাকতে হবে। তিনি নব নিযুক্ত কর্মকর্তাদেরকে ইউজিসি’র সুনাম বৃদ্ধিতে একাগ্রতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ বলেন, পেশাগত জীবনে সাফল্য অর্জনের জন্য প্রয়োজনীয় যোগাযোগ দক্ষতা এবং ব্যবস্থাপনা দক্ষতা অর্জন করতে হবে। তিনি কর্মকর্তাদের টিম ওয়ার্ক নিশ্চিত করার মাধ্যমে দাপ্তরিক নিয়ম-কানুন অনুসরণপূর্বক নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান।

অধ্যাপক আবু তাহের বলেন, নতুন কর্মকর্তাদেরকে কঠোর পরিশ্রম, টিম ওয়ার্ক, নেটওয়ার্কিং ও পেশাগত দক্ষতা উন্নয়নে কাজ করার আহ্বান জানান। তিনি সেবকের মনোভাব নিয়ে কাজ করা, নেতৃত্বজ্ঞান অর্জন এবং দাপ্তরিক গোপনীয়তা বজায় রাখার ওপর জোর দেন। ড. ফেরদৌস জামান নব নিযুক্ত কর্মকর্তাদেরকে মেধা, সততা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতির কল্যাণে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া- এর সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি'র সিনিয়র সহকারী পরিচালক ও অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. গোলাম দস্তগীর ও নব যোগদানকৃত সহকারী পরিচালক মোহাম্মদ সাজেদুল ইসলাম বক্তব্য রাখেন। ইউজিসি'র প্রশিক্ষণ শাখার উপ-পরিচালক মোহাম্মদ মনির উল্লাহ- এর সঞ্চালনায় অনুষ্ঠানে ইউজিসি'র বিভিন্ন বিভাগীয় প্রধান ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ