Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
৬ দফা দাবি...

পিএসসির সামনে অবস্থান করছেন নন-ক্যাডার প্রার্থীরা

প্রকাশিত: ৩১ অক্টোবার ২০২২, ০৪:১৯

পিএসসির সামনে অবস্থান করছেন নন-ক্যাডার প্রার্থীরা

লাইভ প্রতিবেদক: চলমান ৪০তম বিসিএস নন ক্যাডার সুপারিশ প্রত্যাশী ও চাকরিপ্রার্থীরা ৬ দফা দাবিতে আগারগাঁওয়ে পিএসসি ভবনের সামনে অবস্থান করেছে। রবিবার (৩০ অক্টোবর) সকালে পিএসসি ভবনের সবগুলো গেট বন্ধ করে অবস্থান নেয় শত শত চাকরিপ্রত্যাশীরা।

এ সময় বক্তারা বলেন, বিসিএস পরীক্ষায় ক্যাডারদের পদ বরাদ্দের পর মেধা ও যোগ্যতার ভিত্তিতে নন ক্যাডারে চাকরির জন্য সুপারিশ করা হতো। কিন্তু সরকারি কর্ম কমিশনের নতুন নিয়মের ফলে শত শত চাকরিপ্রত্যাশীর ভবিষ্যত অনিশ্চয়তার মুখে পড়েছে। তারা নতুন নিয়মকে ‘বেকার বিরুদ্ধ ও অযৌক্তিক’ বলে পিএসসির কড়া সমালোচনা করেন।

নতুন ভাবে করা পিএসসির সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে নতুন বিসিএসের বিজ্ঞপ্তিতে ক্যাডার পদের পাশাপাশি নন-ক্যাডার পদের সংখ্যাও উল্লেখ থাকবে। তবে চলমান ৪০তম, ৪১তম, ৪৩তম ও ৪৪তম বিসিএসের ক্ষেত্রে কোনো বিসিএসের সময় শূন্য পদের চাহিদা এসেছে, তা পর্যালোচনা করে মেধার ভিত্তিতে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হবে।

এর আগে, গত ২৩ আগস্ট পিএসসি থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো এ-সংক্রান্ত চিঠিতে বলা হয়, বিসিএসে নন-ক্যাডার পদে নিয়োগের আগে যত শূন্য পদই আসুক, তা একটি বিসিএসে নিয়োগ দিয়ে শেষ করা যাবে না।

ঢাকা, ৩০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ