Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আজ শিক্ষক দিবস

প্রকাশিত: ২৭ অক্টোবার ২০২২, ২৩:২৮

ছবি: সংগৃহীত

লাইভ প্রতিবেদক: আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) শিক্ষক দিবস। 'শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু' এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করা হচ্ছে শিক্ষক দিবস ২০২২। এ উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষক সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, কেন্দ্রীয় পর্যায়ে ‘শিক্ষক দিবস-২০২২’ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এদিকে ‘শিক্ষক দিবস-২০২২’ উদযাপন অনুষ্ঠানে ঢাকা মহানগরের সব মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ শিক্ষকদের অংশগ্রহণ নিশ্চিত করতে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

এতে জানানো হয়, দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য র‌্যালি ও আলোচনা সভায় অংশ নিতে প্রতিটি সরকারি ও বেসরকারি কলেজ, সরকারি মাধ্যমিক ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে প্রতিষ্ঠান প্রধানসহ ১০ জন করে শিক্ষককে সকাল ৮টায় ভেন্যুতে উপস্থিত থেকে র‌্যালি কিট ব্যাগ সংগ্রহ করার অনুরোধ করা হলো।

এদিকে শিক্ষক দিবসের অনুষ্ঠান সফল করতে অন্য একটি আদেশে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষকে নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ২০ জন করে রোভার্স স্কাউট/গার্লস গাইড এবং বিএনসিসি সদস্যকে ওইদিন সকাল সাড়ে ৭টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ