Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অবসরে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেন

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০৮:৩২

মিনিয়র সচিব মো. আখতার হোসেন

লাইভ প্রতিবেদক: জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আখতার হোসেনকে অবসরে পাঠানো হয়েছে। চলতি মাসের ৩০ অক্টোবর থেকে তার অবসরের বিষয়টি কার্যকর হবে। এরপর তিনি বিধি মোতাবেক অবসর ও অবসর পরবর্তী ছুটিকালীন সকল ধরনের সুবিধা ভোগ করবেন। রাষ্ট্রপতির এমন আদেশের প্রজ্ঞাপনে সই করেছেন উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার। মঙ্গলবার (২৫ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকারের সই করা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মো. আখতার হোসেনকে নিয়মানুসারে ৩০ নভেম্বর হতে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো। তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ লাম্পগ্র্যান্টসহ ৩১ অক্টোবর থেকে আগামী বছরের ৩০ অক্টোবর পর্যন্ত এক বছরের অবসর-উত্তর ছুটি (পি.আর.এল.) মঞ্জুর করা হলো। বিধি অনুযায়ী অবসর ও অবসর-উত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন তিনি।

মো. আখতার হোসেন ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারিতে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) প্রশাসন ক্যাডারে যোগদান করেন। চলতি বছরের ১২ জানুয়ারি জননিরাপত্তা বিভাগে সিনিয়র সচিব পদে যোগদান তিনি। এ পদে যোগদানের আগে ২০২১ সালের ২ জুন থেকে চলতি বছরের ১১ জানুয়ারি পর্যন্ত যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সিনিয়র সচিব পদে কর্মরত ছিলেন মো. আখতার হোসেন। এর আগে তিনি এ মন্ত্রণালয়ের সচিব পদে দায়িত্ব পালন করেন।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ