Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

৪০তম বিসিএস: আলটিমেটামের মেয়াদ বাড়ালেন নন-ক্যাডার প্রার্থীরা

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০২:০২

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: সরকারি কর্ম কমিশনকে (পিএসসি) দেওয়া ৬ দাবি বাস্তবায়নে আলটিমেটামের সময় ছয় দিন বাড়িয়েছেন ৪০তম বিসিএস উত্তীর্ণ নন-ক্যাডার সুপারিশপ্রত্যাশীরা। ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তারা।

সংবাদ সম্মেলনে তারা বলেন, ৪০তম বিসিএস নন-ক্যাডার অপেক্ষমাণ তালিকায় থাকা ৮১৬৬ জন প্রার্থী হতাশার সাগরে নিমজ্জিত আছেন। পিএসসির চেয়ারম্যান অসুস্থ, তাই এ বিষয়ে সিদ্ধান্তে আসতে কিছু বিলম্ব হচ্ছে। মানবিক দিক থেকে বিবেচনা করে তারা আগামী ২৯ অক্টোবর পর্যন্ত আল্টিমেটামের মেয়াদ বাড়িয়েছেন। এরপরও পিএসসি দাবি মেনে না নিলে তারা লাগাতার কঠোর আন্দোলনে যাবেন। এতে কোনো অপ্রীতিকর ও অনাকাক্সিক্ষত পরিস্থিতির সৃষ্টি হলে তার সম্পূর্ণ দায়ভার পিএসসিকে নিতে হবে।

তাদের উল্লেখযোগ্য দাবির মধ্যে রয়েছে- ৪০ থেকে ৪৪তম পর্যন্ত সব বিসিএসে বিজ্ঞপ্তির তারিখ ওয়ারি নন-ক্যাডার পদ বিভাজনের মাধ্যমে পদসংখ্যা নির্ধারণের সিদ্ধান্ত বাতিল, ৪০তম বিসিএস উত্তীর্ণ নন-ক্যাডার প্রার্থীদের থেকে সর্বোচ্চসংখ্যক সুপারিশ এবং পিএসসির ‘যার যা প্রাপ্য তাকে তাই দেয়া হবে’ এই ভিত্তিহীন কথার সুস্পষ্ট ব্যাখ্যা।

এর আগে গত ১৬ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ছয় দফা দাবিতে তারা মানববন্ধন করেন। সেখানে তারা পিএসসিকে দাবি মেনে নেয়ার জন্য ২৩ অক্টোবর পর্যন্ত ৫ কর্মদিবসের আল্টিমেটাম দেন।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ