Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এবার আরো চারটি নতুন পাবলিক বিশ্ববিদ্যালয় আসছে

প্রকাশিত: ২২ অক্টোবার ২০২২, ০৩:২৫

আরো চারটি নতুন পাবলিক বিশ্ববিদ্যালয় আসছে

লাইভ প্রতিবেদক: দেশে শিক্ষার হার আগের তুলনায় অনেক বেড়েছে। সাথে সাথে বেড়েছে বেকারত্বের গ্লানি। তাছাড়া উচ্চ শিক্ষার হারও বেড়েছে। তবে শঙ্কা দেখা দিয়েছে উচ্চ শিক্ষা নিয়েও কাজ-কর্ম না পেয়ে বখাটে হয়ে ঘুরে বেড়াচ্ছে একটি বিরাট অংশ। এরই মধ্যে দেশে শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে।

এবার দেশের ৪টি জেলায় নতুন করে আরও চারটি পাবলিক বিশ্ববিদ্যালয় হতে চলেছে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজও শুরু করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

জানা গেছে বৃহস্পতিবার (২০ অক্টোবর) মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই ৪টি বিশ্ববিদ্যালয়ের কথা জানান দেয়া হয়েছে। এ তথ্য এখন বিশেষ ৪টি জেলায় জানাজানি হয়েছে। নতুন এ বিশ্ববিদ্যালয়গুলো হলো- নাটোরে ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়, নারায়ণগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সাতক্ষীরা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়।

প্রথম ৩টি বিশ্ববিদ্যালয়ের খসড়া আইনের ওপর মতামত দিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগে চিঠি পাঠানো হয়েছে। এছাড়া শরীয়তপুরের শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের আইন-২০২২ প্রমিতকরণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

ওয়েব সাইটের তথ্যমতে, ২০২১-২২ অর্থবছরে দেশের ৪১টি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে ১১টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৩০টি বেসরকারি বিশ্ববিদ্যালয়। আরো বিশ্ববিদ্যালয় সম্ভাবনা রয়েছে বলে বিভিন্ন সূত্রে জানাগেছে।

ঢাকা, ২১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ