Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

১ জানুয়ারিতে বই পাবেন শিক্ষার্থীরা

প্রকাশিত: ২০ অক্টোবার ২০২২, ০৩:৩৩

১ জানুয়ারিতে বই পাবেন শিক্ষার্থীরা

লাইভ প্রতিবেদক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে লোডশেডিংয়ের সমস্যা থাকলেও বছরের প্রথম দিন দেশের সকল শিক্ষার্থীদের কাছে বই পৌঁছানো সম্ভব হবে। আজ বুধবার (১৯ অক্টোবর) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এইচএসসি পরীক্ষা নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রতিবছরের তুলনায় বইয়ের কাজগুলো একটু পিছিয়ে আছে। তবে বছরের প্রথম দিনই আমরা শিক্ষার্থীদের কাছে বই পৌঁছাতে পারবো। প্রেসগুলোর সঙ্গে আমাদের কথা হয়েছে, তারা যেভাবে বলেছে, তাতে ১ জানুয়ারিতেই বই দিতে পারার কথা।

৪২ দিন কোচিং বন্ধ থাকার ঘোষণার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হলেও তা বাস্তবায়ন করা শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষে সম্ভব না।

দিপু মনি বলেন, তা বাস্তবায়ন করবে স্থানীয় প্রশাসন। তারাই সাধারনত কোচিং বন্ধের এ কাজটি করে থাকে। তবে অধিকাংশ ক্ষেত্রেই কোচিং সেন্টার বন্ধ থাকে। যদি শোনা যায় কোনো শিক্ষক তার নিজের বাড়িতে কোচিং করাচ্ছে এমন তথ্য পাওয়া গেলে অবশ্যই সেখানে ব্যবস্থা নেওয়া হবে।

চলতি বছরের দিনাজপুর শিক্ষাবোর্ডে এসএসসির প্রশ্নফাঁস নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দিনাজপুরে প্রশ্নফাঁস হয়নি, প্রশ্নের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে। কিন্তু পরীক্ষার্থীদের কাছে প্রশ্ন যায়নি। তবে সামনে যাতে এমন কোনো দুর্ঘটনা না ঘটে, তা নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হয়েছে। আগে যে ছোটো-খাটো ব্যত্যয় ঘটেছে, আশা করি ভবিষ্যতে তা ঘটবে না।

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ