Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

৪০ তম বিসিএস: চলতি মাসেই নিয়োগের প্রাজ্ঞাপন

প্রকাশিত: ১৬ অক্টোবার ২০২২, ২৩:১১

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: অবশেষে চার বছরের বেশি সময়ের অপেক্ষার অবশান ঘটতে যাচ্ছে। জানা গেছে, খুব শিগগিরই ৪০তম বিসিএসের চূড়ান্ত নিয়োগের প্রজ্ঞাপনের সুখবর পেতে যাচ্ছেন সুপারিশ পাওয়া প্রার্থীরা।

চলতি মাসের শেষ দিকে জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগের তালিকা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করতে যাচ্ছে বলে জানা গেছে। ইতোমধ্যে মাঠপর্যায় থেকে প্রায় সব প্রতিবেদন মন্ত্রণালয়ে এসে পৌছেছে। এ মাসের মধ্যেই প্রার্থীদের চূড়ান্ত নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হবে।

মূলত স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন প্রতিবেদন পেতে দেরি হওয়ায় নিয়োগ দিতে দেরি হচ্ছে বলে জানা গেছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ শাখার যুগ্ম সচিব সায়লা ফারজানা জানিয়েছেন, স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশি যাচাইয়ে এর আগে আরও বেশি সময় লেগেছে। এবার কম সময়ের মধ্যে তা শেষ করার চেষ্টা করা হচ্ছে। এ জন্য কর্মকর্তারা বেশি সময় ধরে কাজ করছেন।

এর আগে ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর পিএসসি ৪০তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিসিএসে আবেদন করেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। ২০১৯ সালের ৩ মে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পরীক্ষা দেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। ওই বছরের ২৫ জুলাই প্রকাশিত ফলাফলে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ প্রার্থী। লিখিত পরীক্ষা শুরু হয় ২০২০ সালের জানুয়ারিতে, যা শেষ হয় ফেব্রুয়ারিতে।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ