Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলতে ওয়াশিংটন ডিসিকে অনুরোধ

প্রকাশিত: ৮ অক্টোবার ২০২২, ২৩:১৫

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা তোলার অনুরোধ

লাইভ প্রতিবেদক: র‌্যাব এবং এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা যত দ্রুত সম্ভব তুলে নেওয়ার জন্য মার্কিন সরকারের প্রতি অনুরোধ জানিয়েছে ঢাকা। গতকাল শুক্রবার (৭ অক্টোবর) রাতে ওয়াশিংটন ডিসিতে স্টেট ডিপার্টমেন্টে মার্কিন ডেপুটি সেক্রেটারি অব স্টেট ওয়েন্ডি আর শেরম্যানের সঙ্গে এক বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এ আহ্বান জানান।

বৈঠকে বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয় ও অভিন্ন বৈশ্বিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন তারা। এ ছাড়া প্রতিমন্ত্রী করোনা মহামারি মোকাবিলায় প্রায় ৮৮ মিলিয়ন কোভিড-১৯ ভ্যাকসিন ডোজ সরবরাহ করে বাংলাদেশকে সহায়তা দেওয়ার জন্য মার্কিন সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান।

পরে মার্কিন প্রেসিডেন্টের বিশেষ সহকারী এবং হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের দক্ষিণ এশিয়া বিষয়ক সিনিয়র ডিরেক্টর রিয়ার অ্যাডমিরাল ইলিন লাউবাচার প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করেন। এই বৈঠকে সন্ত্রাস দমনে বাংলাদেশ-মার্কিন সহযোগিতা, র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার, রোহিঙ্গা প্রত্যাবাসন, ইউক্রেন যুদ্ধ এবং বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীরকে ফেরত পাঠানোসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ