Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সানজানার আত্মহত্যা : বাবার বিরুদ্ধে প্রতিবেদন ১৬ নভেম্বর

প্রকাশিত: ৭ অক্টোবার ২০২২, ০২:৪২

নিহত সানজানা মোসাদ্দিকা

লাইভ প্রতিবেদক: রাজধানী ঢাকার দক্ষিণখান এলাকায় ১২ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে সানজানা মোসাদ্দিকা নামের এক তরুণীর আত্মহত্যার ঘটনায় করা মামলায় তাঁর বাবা শাহীন আলমের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৬ নভেম্বর দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. নুরুল হুদা চৌধুরী এই প্রতিবেদন দাখিল করেন।

এদিকে গত ৩ সেপ্টেম্বর বাবা শাহিন আলমকে এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়। গত ৩১ আগস্ট ময়মনসিংহের গফরগাঁও থেকে সানজানার বাবাকে গ্রেপ্তার করে র‍্যাব।

এর আগে গত ২৭ আগস্ট দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকার একটি ১২ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়েন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজানা মোসাদ্দেক। সন্ধ্যা ৭টার দিকে তাঁর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রাতেই সানজানার মা বাদী হয়ে স্বামীর বিরুদ্ধে মামলা করেন।

সানজানার বাবা শাহীন আলম পাঁচ বছর আগে তাদের না জানিয়ে দ্বিতীয় বিয়ে করেন। বিষয়টি জানাজানি হলে দুই পরিবারের মধ্যে টানাপোড়া শুরু হয়। না জানিয়ে বিয়ে করায় সানজানার মা দুই মাস আগে স্বামীকে তালাক দেন। এরপর শাহীন সানজানার বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফিসহ আনুষঙ্গিক সকল খরচ দেওয়া বন্ধ করে দেন।

আত্মহত্যার আগে বাবাকে দায়ী করে একটি চিরকুট লিখে যান সানজানা। চিরকুটে লেখা ছিল, ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সঙ্গে থাকা যায়, কিন্তু অমানুষের সঙ্গে না। একজন অত্যাচারী রেপিস্ট, যে কাজের মেয়েকেও ছাড়েনি। আমি তার করুণ ভাগ্যের সূচনা।’  চিরকুটটি উদ্ধার করে দক্ষিণখান থানার পুলিশ।

ঢাকা, ০৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ