Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইউজিসি’র ১৬৩তম পূর্ণ কমিশন সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বার ২০২২, ০৩:৩৪

পূর্ণ কমিশন সভা

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ১৬৩তম পূর্ণ কমিশন সভা আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে। ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. দিল আফরোজা বেগমে- এর সভাপতিত্বে সভার কার্যপত্র তুলে ধরেন ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান।

সভায় ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মোঃ আবু তাহের, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এডুকেশনের ডিন অধ্যাপক সুফিয়া বেগম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব শিপিং এ্যাডমিনিষ্ট্রেশনের ডিন কমোডোর এম সাজেদুল করিম এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান পূর্ণ কমিশনের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া, সভায় পরিকল্পনা কমিশনের সদস্য (আর্থ সামাজিক অবকাঠোমো) উপস্থিত ছিলেন।

সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা-২০২২, পাবলিক বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক কর্মকর্তা নিয়োগ নীতিমালা ও ইউজিসি প্রফেসরশিপ সংশোধিত নীতিমালা অনুমোদন করা হয়।

টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা সম্পর্কে ইউজিসি চেয়ারম্যান বলেন, এ নীতিমালা প্রণয়নের মাধ্যমে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কত সংখ্যক শিক্ষক প্রয়োজন হবে তা নির্ধারণ করা সহজ হবে। এছাড়াও, এ নীতিমালা বিশ্ববিদ্যালয়গুলোর বিভিন্ন বিভাগের জন্য অর্গানোগ্রাম তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের প্রথিতযশা শিক্ষাবিদগণ এ নীতিমালা প্রণয়নের ইউজিসি’কে সহযোগিতা করেছে। এ নীতিমালা বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয়সমূহে শিঘ্রই প্রেরণ করা হবে।

এছাড়াও, সভায় ইউজিসি’র ৩জন অতিরিক্ত পরিচালক এবং ১৪ জন সহকারী পরিচালক/সমমান কর্মকর্তার নিয়োগ অনুমোদন করা হয়।

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ