teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

পঞ্চগড়ে নৌকাডুবিতে নিহতের পরিবার পাবে ২০ হাজার টাকা

Morsedul Alam | প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২০:৩১

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২০:৩১

পঞ্চগড়ে নৌকাডুবিতে নিহতের পরিবার পাবে ২০ হাজার টাকা

লাইভ প্রতিবেদক: পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অথৈ আদিত্যকে আহ্বায়ক করে গঠন করা এই তদন্ত কমিটিকে আগামী ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে বোদা উপজেলার মাড়েয়া বাজার এলাকার করতোয়া নদীর আউলিয়া ঘাটে এঘটনা ঘটে। থেকে ১০০ জনের মতো মানুষ শ্যালো ইঞ্জিনচালিত নৌকা নিয়ে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন।

নৌকাটি নদীর কিছুটা মেঝেতে যাওয়ার পর দুলতে শুরু করলে মাঝি ফিরিয়ে আনার চেষ্টা করেন। একপর্যায়ে নদীর মাঝখানে নৌকা ডুবে যায়। অনেকে সাঁতরে তীরে উঠলেও শিশুসহ অনেকেই ডুবে যায়। এঘটনায় সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহতদের মধ্যে ৮ শিশু, ৪ পুরুষ ও ১২ নারী রয়েছেন। তাদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আটজনের মৃত্যু হয়েছে। বাকি ১৬ জনের লাশ নদীর পাড়ে রাখা হয়েছে। রাত ৭টা পর্যন্ত নিহতদের নাম পরিচয় জানা যায়নি।

অন্যদিকে, লাশ সৎকারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ২৪ জনের পরিবারকে আপাতত ২০ হাজার করে টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, এ জেলার ইতিহাসে ভয়াবহ নৌকাডুবি এটি। এখন পর্যন্ত ২৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ চলমান রয়েছে। নিহতদের পরিবারকে ২০ হাজার করে আর্থিক অনুদান দেওয়া হবে। আর আহত চিকিৎসা খরচ বহন করবে জেলা প্রশাসন।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন: